রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি রাবি অধ্যাপক শাহ আজম

Paris
Update : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

রাবি প্রতিনিধি : রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আইন-২০১৬ এর ১০(১) ধারা অনুসারে আগামী ৪ বছরের জন্য তাকে উপাচার্য পদে নিয়োগ প্রদান করেছেন রাষ্ট্রপতি ও ওই বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ। গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। নিয়োগপত্রে বলা হয়, মেয়াদ চার বছর হলেও রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনে করলে এর আগেও এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন।

বিধি অনুযায়ী অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন। অধ্যাপক শাহ আজম ১৯৯৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগে প্রভাষক পদে যোগ দেন এবং ২০১৪ সালে অধ্যাপক পদে উন্নিত হন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের একাধিক দায়িত্ব পালন করেন। ২০২১সালে তিনি ব্যাবসায় শিক্ষা অনুষদের ডিন নির্বাচিত হন। এর আগে ২০১৬ সালে তিনি রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম, গোল্ড বাংলাদেশ, আরইউমুনা সহ বেশকিছু সংগঠনের উপদেষ্টার দায়িত্ব পালন করছেন তিনি। প্রসঙ্গত, তিনি ১৯৮৮ সালে রাবির মার্কেটিং বিভাগ থেকে অনার্স এবং ১৯৮৯ সালে মাস্টার্স পাশ করেন। বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ থেকে ২০০৬ সালে এমফিল এবং অস্ট্রেলিয়ার কর্টিন বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে পিএইচডি ডিগ্রী গ্রহণ করেন।


আরোও অন্যান্য খবর
Paris