শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

রাবিতে সিজেডএমের উদ্যোগে ক্যাপাসিটি বিল্ডিং সেশন

Paris
Update : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) উদ্যোগে রাজশাহী জোনের জিনিয়াস স্কলারশিপ বৃত্তিপ্রাপ্তদের নিয়ে ক্যাপাসিটি বিল্ডিং সেশন ও বই বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের ডেপুটি ম্যানেজার আল-মামুন ইলিয়াস এর সঞ্চালনায় স্বাগত বক্তব্যে সিজেডএম এর জেনারেল ম্যানেজার রেজাউল করিম বলেন, সিজেডএম ২০১০ সাল থেকে দুঃস্থ, অসহায়, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে আসছে। জিনিয়াস স্কলারশীপের পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে আসছে সংগঠনটি। যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল, প্রকৌশলসহ অন্যন্য জায়গায় পড়াশোনা করছো, তারা সবাই জিনিয়াস। আর তোমাদেরকে সহযোগিতা করে আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলায় সিজেডএম এর মূল উদ্দেশ্য।

ক্যাপাসিটি বিল্ডিং ও বই বিতরণী অনুষ্ঠানে অংশ নেন জিনিয়াস বৃত্তিপ্রাপ্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৮ সালে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর যাত্রা শুরু হয়। ২০০৮ সাল থেকে এই পর্যন্ত ১০ হাজার শিক্ষার্থীকে জিনিয়াস বৃত্তি দিয়ে আসছে সিজেডএম। স্কলারশীপের পাশাপাশি জীবন মান উন্নয়নেও নানা উদ্যোগ নিয়ে কাজ করছে সংগঠনটি। কর্মসূচির আওতায় রয়েছে, জিনিয়াস বৃত্তি, দুঃস্থ নারীদের সহায়তা, সচেতনতা সৃষ্টি, উদ্যোক্তা সৃষ্টি করা, গ্রামীণ জন গোষ্ঠীকে সেবা দেওয়া, সুবিধা বঞ্চিত শিশুদেরকে শিক্ষা কার্যক্রমের আওতায় আনা, উদ্যোক্তা সৃষ্টিসহ ১০ লাখ দুঃস্থ, অসহায়, নিম্নশ্রেণীর মানুষদের সেবা দিয়ে আসছে।


আরোও অন্যান্য খবর
Paris