সোমবার

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চারঘাটে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Paris
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

চারঘাট প্রতিনিধি : আগামী ২৬ ডিসেম্বর রাজশাহীর চারঘাট উপজেলায় ছয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে যাচাই-বাছাই শেষে পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চতুর্থ ধাপে এ নির্বাচনে সব প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের দিনে গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত যাচাই শেষে পাঁচ জনের প্রার্থীতা বাতিল করেন সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তাগণ।

বাতিলরা হলেন- সরদহ ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মতলেবুর রহমান। তাঁর জন্ম তারিখ ভুল এবং তিনি পুলিশের ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী হওয়ায় প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়াও চারজন ইউপি সাধারণ সদস্যের প্রার্থীতা বাতিল করা হয়েছে। এরা হলেন- বয়স কম থাকায় সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সোহাগ আলী, ব্যাংক খণ থাকায় সরদহ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম, বয়স কম থাকায় শলুয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউসুফ আলী ও ব্যাংক খণ থাকায় ভায়ালক্ষীপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মনিরুল ইসলাম।

যাচাই-বাছাই শেষে ছয়টি ইউপিতে চূড়ান্ত মনোনয়ন চেয়ারম্যান পদে ২৮ জন ও সংরক্ষিত আসন থেকে ৭৮ জন, সাধারণ সদস্য পদে ২৩৬ জন চূড়ান্ত প্রার্থী করা হয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, যাদের প্রার্থীতা বাতিল হয়েছে তারা ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তি ৩-৫ ডিসেম্বর, প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। তারপর এসব প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করবেন।


আরোও অন্যান্য খবর
Paris