বুধবার

২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বগুড়া কারাগারের ছাদ ফুটো করে চার ফাঁসির আসামির পলায়ন, পরে আটক শহীদ এএইচএম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবন, আজ জন্মবার্ষিকী নাচোলে ইলামিত্র সংগ্রহশালা পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার আগামী এক বছরের মধ্যে রাজশাহী জেলা হবে শিশুশ্রম মুক্ত : প্রতিমন্ত্রী শেখ হাসিনা দেশ বিক্রি করে না : প্রধানমন্ত্রী দিল্লি সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে : প্রধানমন্ত্রী বাইডেন-ট্রাম্প মুখোমুখি বিতর্কে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস, গুরুত্ব পাবে মানসিক যোগ্যতা যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি, মুক্তি পেলেন জুলিয়ান অ্যাসাঞ্জ নাটোরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্ণামেন্ট শুরু

মান্দার ১৪ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

Paris
Update : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দা উপজেলার ১৪ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা। ভোটের আগের সহিংসতা ও উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করলেও ভোটের দিনের চিত্র ছিল একেবারেই উল্টো। কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিকেলে পুরুষ ভোটাররা দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ভোট দিয়েছেন। ছোটখাটো বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া কোনো কেন্দ্রেই বড় ধরণের সহিংসতার কোনো খবর পাওয়া যায়নি। সকাল থেকেই ভোটকেন্দ্রের বাইরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। ফলে সকাল থেকেই শীত উপেক্ষা করে নির্বাচন কেন্দ্রগুলোতে মানুষের ব্যাপক উপস্থিতি দেখা যায়। উপজেলার গনেশপুর, মৈনম, প্রসাদপুর, ভালাইন, পরানপুরসহ বিভিন্ন ইউনিয়নের অন্তত ২৫টি কেন্দ্র ঘুরে এসব চিত্র দেখা গেছে।

গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত ভোটকেন্দ্রগুলোতে নারীদের বুথে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। এ সময় পুরুষদের বুথগুলো ছিল অনেকটা ভোটারশূন্য। পুুরুষ বুথগুলোতে ভোটাররা একজন একজন করে এসেছেন, আর ভোট দিয়ে চলে গেছেন। তবে দুপুরের পর আবার পুরুষদের বুথে ভিড় জমতে শুরু করে। তখন নারীদের বুথ ছিল প্রায় ফাঁকা। সকাল ৭ টা ৪৫ মিনিটে নুরুল্লাবাদ ইউনিয়নের জোতবাজার কিন্টারগার্ডেন কেন্দ্রের সামনে গিয়ে দেখা যায়, ভোটগ্রহণ শুরুর জন্য তখনও ওই কেন্দ্রের প্রধান ফটক খুলে দেওয়া হয়নি। শতাধিক নারী ভোটার ও কিছু পুরুষ ভোটার ভোট দেওয়ার জন্য ভোটকেন্দ্রে প্রবেশের জন্য প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে আছে। কিছুক্ষণ পর ভোটগ্রহণ শুরু হলে ওই কেন্দ্রের তিনটি নারী বুথে ভোটাররা সারিতে দাঁড়িয়ে ভোট দিতে শুরু করে।

অন্যদিকে পুরুষদের তিনটি বুথে দাঁড়ানো কোনো ভোটার ছিল না।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, ‘বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৩টা পর্যন্ত ৬০ শতাংশের বেশি ভোট পড়েছে। ভোটের আগে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে শঙ্কার সৃষ্টি হলেও কোনো ধরণের গোলযোগ ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আশা করছি, ভোট গণনা ও ফলাফল ঘোষণার সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।’ উল্লেখ্য, তৃতীয় ধাপের এই নির্বাচনে মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯৩ জন, সংরক্ষিত পদে ১৭৩ জন ও সাধারণ সদস্য পদে ৫৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


আরোও অন্যান্য খবর
Paris