বুধবার

২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বগুড়া কারাগারের ছাদ ফুটো করে চার ফাঁসির আসামির পলায়ন, পরে আটক শহীদ এএইচএম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবন, আজ জন্মবার্ষিকী নাচোলে ইলামিত্র সংগ্রহশালা পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার আগামী এক বছরের মধ্যে রাজশাহী জেলা হবে শিশুশ্রম মুক্ত : প্রতিমন্ত্রী শেখ হাসিনা দেশ বিক্রি করে না : প্রধানমন্ত্রী দিল্লি সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে : প্রধানমন্ত্রী বাইডেন-ট্রাম্প মুখোমুখি বিতর্কে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস, গুরুত্ব পাবে মানসিক যোগ্যতা যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি, মুক্তি পেলেন জুলিয়ান অ্যাসাঞ্জ নাটোরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্ণামেন্ট শুরু

বাগমারায় অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ

Paris
Update : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

সাবাইহাট থেকে প্রতিনিধি : ‘ও বাবা, তোরা আমাকে বাঁচা, এমন হত্তে ক্যান, আমার। ডাক্তার আসপেনা বাবা? এমন প্রোলাপ করতে করতে চোখের সামনে মৃত্যুর কোলে ঢোলে পড়লেন ফাতেমা বেওয়া (৭৫) নামের এক বিধবা নারী। মৃত্যুর পরেই কর্তব্যরত চিকিৎসক ডাঃ ববিতা রানীকে ডেকে আনলেন হাসপাতালের এক নার্স। এমন লোমহর্ষক ঘটনা দেখেই অনেকেই কেঁদে ফেললেন হাসপাতালে’। বিধবা নারীর দুই ছেলে আবুল কালাম ও মোবারক হোসেন মায়ের এমন দৃশ্য দেখে হতবাক। তাঁরা চিকিৎকদের গাফলতি ও অবহেলাকে দায়ী করলেন। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

সূত্রে জানা যায়, রোববার সকাল ১১টার দিকে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের কামনগর গ্রামের মৃত তরিকুল্যাহর স্ত্রী ফাতেমা বেওয়াকে তার ছেলে আবুল কালাম ও মোবারক হোসেন শ্বাসকষ্ট জনিত কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। জরুরী বিভাগের চিকিৎসক ববিতা রানী দায়ীত্বে থাকলেও সেখানে সহকারী চিকিৎসক হিসেবে দায়ীত্ব পালন করছিলেন রেজাউল করিম। তিনি শ্বাসকষ্ট জনিত রোগী ফাতেমা বেওয়াকে সাড়ে ১১ টায় ভর্তি করে ইসিজি করতে উপরে পাঠান। কিন্তু ভর্তিকৃত চিকিৎসক রোগীকে ভর্তির কাগজে ইসিজির বিষয়টি উল্লেখ করলেও তিনি ওই কাগজে ইসিজির নির্দেশ না লেখায় কর্তব্যরত নার্সরা তা করেন নি।

রোগীর অবস্থার অবনতি হলেও কোন নার্স রোগীর পাশে যায়নি বলে রোগীর ছেলে মোবারক হোসেন অভিযোগ করেন। তিনি বলেন, মা মারা যাবার পর পরই ১২ টার দিকে দায়িত্বরত চিকিৎসক ববিতা রানী রোগীর পাশে আসেন এবং তার ভর্তির কাগজে বিভিন্ন ঔষুধের তালিকা তৈরী করেন। এক পর্যায়ে তিনি রোগীর অভিভাবককে ধমকান এবং মৃত রোগীটিকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে পাঠানোর কথা বলেন। তারা রাজশাহীতে নিতে অস্বীকার করলে মৃত রোগীকে ইসিজি করেন এবং বেঁচে আসে বলে অক্সিজেন দিয়ে তাদেরকে বুঝান। কিছুক্ষনমণ পর তাদের রোগী মারা গেছে বলে হাসপাতাল থেকে বের করে দেন। চিকিৎসকের এমন অবলার কারণে রোগীর মৃত্যু অভিযোাগ করা হলেও তারা কোন কর্ণপাত করছে না বলে স্বজনদের অভিযোগ ।

হাসপাতালে আসা নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক রোগীর অভিযোগ, ববিতা রানী স্থানীয় আ’লীগের এক প্রভাবশালী নেতার আত্মীয় হওয়ায় তিনি কাউকে পরোয়া করেন না। অধিকাংশ সময় তিনি রোগী ও তাদের অভিভাবকদের সাথে খারাপ আচরণ করে থাকেন। তার এমন কর্মকান্ডে হতাশ এলাকার মানুষ। এ বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত চিকিৎসক ডাঃ ববিতা রানী বিষয়টি এডিয়ে যান। অপরদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানী বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ খবর নিয়ে আমি আপনাকে জানাতে পারবো বলে তিনি জানিয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris