মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

এবার অস্ট্রেলিয়াতে ‘ওমিক্রন’ শনাক্ত

Paris
Update : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

এফএনএস : এবার অস্ট্রেলিয়াতে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। দক্ষিণ আফ্রিকা থেকে দেশটিতে আসা দুই যাত্রীর দেহে করোনার নতুন ধরনটি শনাক্ত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা রোববার বলেছেন, দক্ষিণ আফ্রিকা থেকে সিডনিতে আসা দুইজন যাত্রীর করোনা পরীক্ষা করার পরে তাদের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার পূর্বাঞ্চলীয় রাজ্য নিউ সাউথ ওয়েলসের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, তারা ওই দুই যাত্রীর জরুরি জিনোম পরীক্ষা করে নিশ্চিত হয়েছে যে, শনিবার সিডনিতে আসা দুই যাত্রীর মধ্যে করোনার নতুন ধরনের উপস্থিতি আছে।

গত বুধবার করোনার এই নতুন ধরন ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত নতুন ধরনকে প্রাথমিকভাবে ওমিক্রন বি.১.১.৫২৯ নামে ডাকা হচ্ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ও ইসরায়েল ছাড়া বসতোয়ানা, হংকং, বেলজিয়াম, যুক্তরাজ্য, ইতালি ও জার্মানিতে করোনার নতুন ধরনটির সন্ধান মিলেছে।


আরোও অন্যান্য খবর
Paris