বুধবার

২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বগুড়া কারাগারের ছাদ ফুটো করে চার ফাঁসির আসামির পলায়ন, পরে আটক শহীদ এএইচএম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবন, আজ জন্মবার্ষিকী নাচোলে ইলামিত্র সংগ্রহশালা পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার আগামী এক বছরের মধ্যে রাজশাহী জেলা হবে শিশুশ্রম মুক্ত : প্রতিমন্ত্রী শেখ হাসিনা দেশ বিক্রি করে না : প্রধানমন্ত্রী দিল্লি সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে : প্রধানমন্ত্রী বাইডেন-ট্রাম্প মুখোমুখি বিতর্কে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস, গুরুত্ব পাবে মানসিক যোগ্যতা যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি, মুক্তি পেলেন জুলিয়ান অ্যাসাঞ্জ নাটোরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্ণামেন্ট শুরু

এক ডোজ টিকাতেই যাওয়া যাবে আরব

Paris
Update : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

এফএনএস : করোনার এক ডোজ টিকা নিয়েই সৌদি আরবে প্রবেশ করতে পারবেন বিদেশি পর্যটকরা। আগামী শনিবার থেকে নতুন সিদ্ধান্ত কার্যকর হবে। গত শনিবার এক ঘোষণায় জানিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নির্দেশনায় সৌদির মন্ত্রণালয় জানায়, করোনার প্রতিষেধক টিকার একটি ডোজ নেওয়া থাকলেই বিশ্বের যেকোনও দেশ থেকে সৌদি আরবে প্রবেশের অনুমতি মিলবে।

নতুন নিয়ম অনুযায়ী দেশটিতে ঢোকার পর তিন দিন কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূল। আফ্রিকাসহ বিশ্বের অনেক দেশে শনাক্ত হওয়া করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের উদ্বেগের মধ্যেই এমন সিদ্ধান্ত নিলো সৌদি। যদিও ওমিক্রন মোকাবিলায় আগাম ব্যবস্থা হিসেবে সৌদিমুখী আফ্রিকার ৭ দেশের বিমান চলাচল বাতিল করেছে দেশটির সরকার।

করোনার সংক্রমণ কমে আসায় সৌদিতে প্রবেশে বিধিনিষেধ ধীরে ধীরে প্রত্যাহার নেওয়া হচ্ছে। এরই অংশ হিসেবে এক ডোজ টিকা নিয়ে দেশটিতে প্রবেশের সুযোগ করে দেওয়া হলো। গত বুধবার দ. আফ্রিকায় প্রথম শনাক্ত হয় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। পরিস্থিতি মোকাবিলায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের অনেক দেশ আফ্রিকার সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করছে।


আরোও অন্যান্য খবর
Paris