শুক্রবার

৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শহীদ এএইচএম কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা নিবেদন মন্ত্রী ফারুক খানের টিউলিপ সিদ্দিককে রাসিক মেয়রের অভিনন্দন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন এখন বাংলাদেশকে সমীহ করে চলে খবরদারি করা দেশগুলো : প্রধানমন্ত্রী রাওয়ালপিন্ডি ও করাচিতে বাংলাদেশের টেস্ট যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী কে এই কিয়ার স্টারমার? ব্রিটেনের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৪ প্রার্থীর বাজিমাত রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে ব্রিটিশ প্রতিনিধি দল বান্দরবানে বেনজীরের ২৫ একর জমির নিয়ন্ত্রণ নিল জেলা প্রশাসন ওমানে বাংলাদেশি শ্রমিকরা উভয় দেশের অর্থনীতিতে অবদান রাখছে : প্রধানমন্ত্রী

মুশফিক বল মোকাবিলায় ১০ হাজারি ক্লাবে

Paris
Update : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

এফএনএস : বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড মুশফিকুর রহিমের। অবশ্য, এটা আগে থেকেই ছিল। এবার সেটিকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন দেশসেরা এই ব্যাটার। প্রথম বাংলাদেশি হিসেবে বল মোকাবিলায় ১০ হাজারি ক্লাবে প্রবেশ করলেন তিনি। চট্টগ্রাম টেস্ট খেলতে নামার আগে মুশফিক বল মোকাবিলা করেছিলেন ৯ হাজার ৮০৩টি। পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে তিনি ২২৫ বল মোকাবিলা করে রান করেছেন ৯১।

অর্থাৎ এখন টেস্ট ক্রিকেটে মুশফিকের বল মোকাবিলার সংখ্যা দাঁড়িয়েছে ১০০২৮ টিতে। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে এই তালিকায় দ্বিতীয় স্থানে তামিম ইকবাল (৮২৯০ বল), তৃতীয় স্থানে সাকিব আল হাসান (৬৩৭৯ বল), চতুর্থ স্থানে মুমিনুল হক (৬১৪৩ বল) এবং পঞ্চম স্থানে আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল (৫৯৪০ বল)।


আরোও অন্যান্য খবর
Paris