রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

ইউজিসি অধ্যাপক হলেন তিন শিক্ষক

Paris
Update : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

এফএনএস : দেশের তিনজন শিক্ষক ও গবেষককে দুই বছরের জন্য ‘ইউজিসি অধ্যাপক’ হিসেবে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক শরীফ এনামুল কবির, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সুলতান উদ্দিন ভূঁইয়া আসছে জানুয়ারি থেকে এ দায়িত্বে যোগ দেবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিশন জানিয়েছে, সম্প্রতি ইউজিসি প্রফেসরশিপ নিয়োগ কমিটির এক সভায় এই তিন অধ্যাপককে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়।

শিক্ষা, গবেষণা, প্রকাশনা এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কর্ম-অভিজ্ঞতা বিবেচনা করে ইউজিসি অধ্যাপকের দায়িত্ব দেওয়া হয়। সিলেকশন গ্রেড প্রাপ্ত অধ্যাপকরা সর্বোচ্চ যে সুযোগ-সুবিধা পান, ইউজিসি অধ্যাপকরাও তা পেয়ে থাকেন। অধ্যাপক শরীফ এনামুল কবির জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এবং অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জি ও অধ্যাপক সুলতান উদ্দিন ভূঁইয়া নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত থেকে গবেষণা চালাতে পারবেন বলে জানিয়েছে ইউজিসি।


আরোও অন্যান্য খবর
Paris