মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

অনলাইন গেমের প্রচারণায় মক্কার সাবেক ইমাম!

Paris
Update : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

এফএনএস : সৌদি আরবের মক্কা নগরীর গ্র্যান্ড মসজিদের সাবেক ইমাম আদিল আল কালবানি একটি অনলাইন গেমের প্রচারণায় অংশ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। রিয়াদ সিজন ২০২১ উৎসবের ‘কমব্যাট ফিল্ড’ নামক ভার্চুয়াল গেমের প্রচারণার জন্য নির্মিত ভিডিওতে তাকে দেখা গেছে। গালফ নিউজের খবর। ভিডিওটি সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের প্রধান তুর্ক আল শেখ তার টুইটারে প্রকাশ করেন। এতে তিনি জানান, আগামী ১৬ মার্চ পর্যন্ত কমব্যাট ফিল্ড নামের অনলাইন গেম ইভেন্টটি চলবে। গেমের প্রচারণার জন্যই ভিডিওটি টুইটারে প্রকাশ করেন তিনি।

তবে ভিডিও প্রকাশের পরপরই সমালোচনার ঝড় উঠে। ভিডিওতে দেখা যায়, কাবা শরিফের সাবেক ইমাম আদিল আল কালবানি সামরিক পোশাক পরে যুদ্ধের নেতৃত্ব দিচ্ছেন। এ সময় তার পেছনে সহযোগীদেরও দেখা যায়। টুইটারে প্রকাশের মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই ভিডিওতে ৫০ লাখের বেশি ভিউ হয়। ৬২ বছর বয়সী ইমাম কালবানিও ভিডিওটি তার টুইটার একাউন্টে শেয়ার করেন।

এতে তিনি ক্যাপশন হিসেবে লিখেন, ‘আপনি কি মনে করেন আমি হলিউডে যেতে পারব?’ ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পরপরই ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ইমাম কালবানি। অনেকেই বলছেন, তার এমন কাজ ইসলাম পরিপন্থী। সামাজিক মাধ্যমে ইমাম কালবানিকে ‘মূর্খ’ এবং ‘দুর্নীতির সহযোগী’ বলেও অভিহিত করেছেন অনেকে।


আরোও অন্যান্য খবর
Paris