মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

‘সু চির সঙ্গে ভালো আচরণ করা হচ্ছে’

Paris
Update : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

এফএনএস : মিয়ানমারে গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চিকে আটক রাখা হলেও তার সঙ্গে খারাপ আচরণ করা হচ্ছে না বলে দাবি দেশটির সেনাবাহিনীর। বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে মিয়ানমারের সেনা মুখপাত্র জেনারেল জ মিন তুন বলেছেন, সু চি ভালো অবস্থায় আছেন। মিয়ানমারে গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। গ্রেপ্তার করা হয় অং সান সু চিসহ তার দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) শীর্ষ নেতাদের। তখন থেকে ৭৬ বছর বয়সী সু চিকে গৃহবন্দী রাখা হয়েছে। সেনা মুখপাত্র মেজর জেনারেল জ মিন তুনের দাবি, সু চি ভালো আছেন।

তিনি বলেন, ‘আমরা তাকে (সু চিকে) বন্দী করলেও বাড়িতে আপনজনদের মধ্যে থাকার সুযোগ দিয়েছি। তিনি তো গৃহবন্দী আছেন।’ ঔপনিবেশিক যুগের রাষ্ট্রীয় গোপনীয়তা আইন ভঙ্গের দায়ে সু চির বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। দুর্নীতি ও অবৈধভাবে ওয়াকিটকি রাখার অভিযোগও আনা হয়েছে তার বিরুদ্ধে। তাকে মুক্তি দেওয়ার জন্য মিয়ানমারের সেনা সরকারের প্রতি আহ্বান জানিয়ে যাচ্ছে জাতিসংঘ।


আরোও অন্যান্য খবর
Paris