সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁয় পুকুরে ডুবে একসাথে ৪ শিশুর মৃত্যু

Paris
Update : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় পুকুরের পানিতে গোসল করতে নেমে ভাই-বোনসহ একই সাথে চার শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (৩০ অক্টোবর) বেলা ২টায় আরজি নওগাঁর নামা শেরপুর এলাকায় এই ঘটনাটি ঘটে। মৃত চার শিশু হলো, ওই এলাকার টুকু মন্ডলের মেয়ে সুরাইয়া (১০) এবং ছেলে ফরহাদ (৬), সালাম মন্ডলের মেয়ে খাদিজা (৮), আনোয়ার হোসেনের মেয়ে আশা (১০)।

পরিবার ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, শনিবার দুপুর ১টার দিকে স্বজনদেন অজান্তে নিহত ওই চার শিশু বাড়ির পাশে একটি পুকুরে গোসল করতে নামে। গোসল নেমে ওই চার শিশু তলিয়ে যায়। দীর্ঘক্ষণ পরেও শিশুরা বাড়িতে না ফেরায় স্বজনরা আশপাশের এলাকা ও প্রতিবেশিদের বাড়িতে খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে প্রতিবেশি শিশুদের মাধ্যমে স্বজনরা জানতে পারে ওই চার শিশু পুকুরে গোসল করতে নেমেছিল। এ খবর পেয়ে স্বজন ও স্থানীয় বাসিন্দপ পুকুরে প্রায় ১ ঘন্টা ধরে খোঁজাখুঁজির পর ওই চার শিশুকে উদ্ধার করে।

তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাদের চারজনকেই মৃত ঘোষণা করেন। পরে নিহতের স্বজনদের বিকেল সাড়ে ৩টার দিকে তাদের লাশ বাড়িতে নিয়ে আসে। বিকেল ৪টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় চার শিশুর এক সঙ্গে পানিতে ডুবে মারা যাওয়ার খবর শুনে আশপাশের এলাকার হাজার হাজার মানুষ মারা যাওয়া শিশুদের দেখতে নিহতের বাড়িতে ভিড় জমায়। এ সময় প্রাণহীন তরতাজা শিশু চারটিকে দেখে কেউই চোখের পানি সংবরণ করতে পারেননি।

নওগাঁ পৌরসভার আরজি-নওগাঁ শেরপুর মহল্লার বাসিন্দা সাইদুর রহমান বলেন, ‘আমার পঞ্চম শ্রেণি পড়ুয়া মেয়েও ওই শিশুদের সঙ্গে দুপুরের টুকু ও সালাম ম-লের বাড়ির সামনে খেলছিল। খেলতে খেলতে প্রতিবেশি টুকুর এক ছেলে ও এক মেয়ে, টুকুর ভাই সালামের মেয়ে ও আরেক প্রতিবেশি আনোয়ার হোসেনের মেয়ে পুকুরে গোসল নামে। কিন্তু আমার মেয়ে ও আরেক শিশু পুকুরে গোসল করতে না নেমে বাড়িতে চলে আসে। গোসল নেমে পানিতে ডুবে ওই চার শিশুই মারা যায়। ওরা পুকুরে নেমেছিল প্রায় ১টার দিকে। তাদের পুকুরে নামার খবর পাওয়া যায় তার প্রায় আরও ২০-২৫ মিনিট পরে।

তাদের পুকুরে নামার খবর পাওয়ার পর উদ্ধার করতে করতে আরও ৩০-৪০ মিনিট লেগে যায়। নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পানিতে ডুবে মারা যাওয়া শিশুদের ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্বজন ও এলাকাবাসী উদ্ধার করে। নিহত শিশুদের স্বজন ও এলাকাবাসীর অনুরোধে লাশের ময়নাতদন্ত না করেই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্য মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এটি দুর্ঘটনা না হত্যা তা তদন্তের পরেই জানা যাবে।


আরোও অন্যান্য খবর
Paris