মঙ্গলবার

৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিবগঞ্জে সড়ক-স্কুলের উন্নয়ন কাজের উদ্বোধন

Paris
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর বাইড়াপাড়া বাবলুর বাড়ি হতে উজিরপুর পাকা সড়ক ও বাবুপুর হতে চালকিপাড়া পর্যন্ত দেড় কিলোমিটার সড়ক এবং পশ্চিম বাবুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। গতকাল সোমবার দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ১ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে এই দুটি সড়ক ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ উপলক্ষে পশ্চিম বাবুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মা সমাবেশ ও টিফিন বক্স বিতরণের আয়োজন করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাইয়ুম রেজার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, দেশে অভূতপূর্ব উন্নয়ন ঘটে চলেছে। সেই সঙ্গে বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান অর্থনীতির একটি হয়ে উঠছে বাংলাদেশ। যেটি সারা পৃথিবীতে প্রশংসিত হচ্ছে, নন্দিত হচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে সারা পৃথিবীর বিভিন্ন অর্থনীতিবিদ, বিশেষজ্ঞ ও আন্তর্জাতিক মিডিয়া বিভিন্নভাবে বাংলাদেশকে প্রশংসা করছে।

বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল, এটি আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্বের সাথে প্রতিযোগিতা করে দেশকে আরও উন্নত সমৃদ্ধ করতে হলে তরুণ মেধাবীদের জ্ঞান-বিজ্ঞানে আরও বেশি দক্ষ হতে হবে, প্রযুক্তিতে আরও বেশি সক্ষমতা অর্জন করতে হবে। তিনি আরও বলেন, এ দেশটিকে তোমাদের ভালবাসতে হবে, দেশের মানুষকে ভালবাসতে হবে। সূর্যের মত তোমাদের আলোয় সবাইকে আলোকিত করবে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ধারণ করে নিজেদের জীবনকে গড়বে। তোমাদের মেধা, কাজ ও যোগ্যতার মাধ্যমে দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করবে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়ার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, সার্ভেয়ার আবদুল হাকিম ও আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিনসহ অন্যরা। এতে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক নন্দন কুমার বান্ধ্যা।


আরোও অন্যান্য খবর
Paris