সোমবার

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে গণঅনশন

Paris
Update : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

নওগাঁ প্রতিনিধি : সাম্প্রদায়িক মহলের চক্রান্ত প্রতিরোধে সর্বস্তরের জনগনের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নওগাঁয় গণ-অনশন, গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখা। গতকাল শনিবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভ চত্বরে এই গণ-অনশন ও গণ অবস্থান পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।

এসময় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নওগাঁ জেলা শাখার অহবায়ক এডভোকেট পীযূষ কুমার সরকারের সভাপতিতে কর্মসূচিতে বক্তব্য রাখেন সদস্য সচিব অধ্যাপক প্রনব রঞ্জন বসাক, বৈদ্যনাথ কর্মকার, অজিত কুমার মন্ডল, বাসদ নেতা জয়নুল আবেদীন মুকুল, স্বপন কুমার দত্ত, অবিনাশ মহন্ত, রাম চন্দ্র সরকার, সুশীল সরকার বাদল প্রমুখ। বক্তারা বলেন, সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে অবিলম্বে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে হবে।

এবং সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষনার যথার্থ অর্থে দ্রুত বাস্তবায়নের দাবি জানান। এসময় জেলার ১১টি উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাকর্মীরা অংশ নেন। পরে গণঅনশন ও গণ-অবস্থান শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


আরোও অন্যান্য খবর
Paris