বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

আশা জাগিয়ে বিদায় নিলেন রুবেল

Paris
Update : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : বাছাইয়ে প্রত্যাশিত আলো ছড়াতে পারেননি রোমান সানা। দেশের এই তারকা আর্চার বিশ্বচ্যাম্পিয়নশিপ্সে ব্রোঞ্জ পদক ধরে রাখার মিশনে এলিমিনেশন রাউন্ডেও থাকলেন বিবর্ণ। রিকার্ভ পুরুষ এককে বাংলাদেশের বাকি দুই আর্চার রাম কৃষ্ণ সাহা ও হাকিম আহমেদ রুবেলও পারেননি চমক দেখাতে। যুক্তরাষ্ট্রের ইয়াঙ্কটনে শুক্রবার প্রথম রাউন্ডে ইতালির প্রতিযোগী ফেদেরিকো মুসোলেসির কাছে ৬-০ সেট পয়েন্টে হেরে ছিটকে যান রোমান। প্রথম সেটে ২৭-২৫, দ্বিতীয় সেটে ২৮-২৬ ব্যবধানে হারের পর তৃতীয় সেটে তার পারফরম্যান্স ছিল আরও হতাশাজনক; হেরে বসেন ২৯-২৬ পয়েন্টে।

বিশ্বচ্যাম্পিয়নশিপ্সের গত আসরে ২০১৯ সালে নেদারল্যান্ডসে ইতালির প্রতিযোগী মাউরো নেসপোলিকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছিলেন রোমান। দেশকে এনে দিয়েছিলেন টোকিও অলিম্পিকসে খেলার টিকেট। কিন্তু এবার রোমানের শুরুটাই ছিল বিবর্ণ। বাছাইয়ে ৬৩৬ স্কোর গড়ে ১০২ প্রতিযোগীর মধ্যে ৪৬তম হয়েছিলেন গত এসএ গেমসে হ্যাটট্রিক সোনা জেতা এই আর্চার। তবে রুবেল আশা জাগিয়েছিলেন ভালো কিছুর। বাংলাদেশের আর্চারদের মধ্যে বাছাইয়ে সবার নিচে ছিলেন তিনি; ৬৩৩ স্কোর গড়ে হয়েছিলেন ৫০তম। কিন্তু পরে এই আর্চারই আলো ছড়ান।

প্রথম রাউন্ডে চেক প্রজাতন্ত্রের মিখালকে ৬-৪ সেট পয়েন্টে হারানোর পর রুবেল দ্বিতীয় রাউন্ডে ৭-৩ ব্যবধানে জিতেন চিলির রিকার্দো সোতোর বিপক্ষে। কিন্তু তৃতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের স্টিভ ভায়ারের কাছে হেরে যান ৬-৪ ব্যবধানে। বাছাইয়ে ৬৪২ স্কোর নিয়ে ২৭তম হওয়া রাম কৃষ্ণ প্রথম রাউন্ডে পর্তুগালের প্রতিযোগী লুইস গনসালভিসকে ৬-২ সেট পয়েন্টে উড়িয়ে দেন।

কিন্তু দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর লুইস আলভারেসের বিপক্ষে পেরে ওঠেননি; ৬-৪ সেট পয়েন্টে হেরে ছিটকে যান। ২৭-২৫ ব্যবধানে প্রথম সেট হারের পর দ্বিতীয় সেট ২৭-২৬ পয়েন্টে জিতে ঘুরে দাঁড়ান রাম কৃষ্ণ। তৃতীয় সেটে ২৯-২৮ ব্যবধানে হেরে ফের পিছিয়ে পড়েন। জমজমাট লড়াইয়ে চতুর্থ সেট ২৮-২৭-এ জিতে ম্যাচ নিয়ে যান পঞ্চম সেটে। সেখানে রাম কৃষ্ণের আশা ভঙ্গ হয় ২৮-২৭ পয়েন্টে হেরে।


আরোও অন্যান্য খবর
Paris