শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

ধামইরহাটে কৃষকের ১৭৮টি গাছ উপুড়ে দিয়েছে দুর্বৃত্তরা

Paris
Update : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

ধামইরহাট থেকে প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে রাতের বেলায় কৃষকের ১৭৮টি কাটের গাছ উপুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার জাহানপুর ইউনিয়নের বিকন্দখাস গ্রামে। এতে ওই কৃষক হতাশ হয়ে পড়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল। জানা গেছে, বিকন্দখাস গ্রামের কৃষক মো. হামিদুল ইসলাম (৬০) পৈত্রিক সূত্রে প্রাপ্ত বাড়ীর পশ্চিম পাশে ৭৪ শতাংশ জমির ৩৫ শতাংশ অংশে ১৫ দিন পূর্বে ২০০টি ইউক্যালিপটাস গাছ রোপন করেন। গাছগুলোতে নতুন পাতা বের হতে শুরু করেছে। গত রোববার রাতে দুর্বৃত্তরা তার বাগানের ২২ টির মতো গাছ রেখে প্রায় ১৭৮টি গাছ উপুড়ে ফেলে। পরদিন সকালে গিয়ে দেখেন তার বাগানের গাছগুলো উপুড়ে ফেলেছে কে বা কারা।

কিছু গাছ বাগানে ফেলে দিয়েছে এবং বাকীগুলো দুর্বৃত্তরা নিয়ে গেছে। কৃষক হামিদুল ইসলাম ওই গ্রামের মৃত তনছের উদ্দিনের ছেলে। এব্যাপারে কৃষক হামিদুল ইসলাম বলেন,ওই জায়গা নিয়ে তার প্রথম স্ত্রী লাইলী বেগম (৫৩) ও ছেলে বিপ্লব হোসেন (৩২) এর সাথে মালিকানা নিয়ে বিরোধ চলছে। এব্যাপারে নওগাঁ সহকারি জজ আদালতে একটি মামলা চলমান রয়েছে। হামিদুল ইসলামের বড় স্ত্রীর ছেলে বিল্পব হোসেন বিবাদমান জমি নিয়ে তার বাবার সাথে বিরোধের কথা স্বাীকার করেন।

তবে গাছ উপুড়ে ফেলার সাথে তাদের কোন সংপৃক্ততা নেই। তিনি আরও দাবী করেন বিবাদমান ওই জমি তার দাদা তার মাকে দিয়েছে। মায়ের কাছ থেকে তারা দ্ইু ভাই প্রাপ্ত হয়েছেন। এ ব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মমিন বলেন, গাছ কাটা বা উপুড়ে ফেলা একটি জঘন্যতম অপরাধ। গাছ আমাদের বেঁচে থাকায় অন্যতম উপাদান। তবে বিষয়টি নিয়ে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris