শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

এক ক্যান্সার আক্রান্ত নারীর বাঁচার আকুতি

Paris
Update : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

গোমস্তাপুর সংবাদদাতা : দেড় বছর ধরে বিছানায় শয্যাশায়ী আজাহান বেগম। শরীরে বাসা বেঁধেছে স্তন ক্যান্সার। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। তিন কন্যা, এক পুত্র সন্তান ও স্বামীকে নিয়ে একটি ছোট্ট বাড়ীতে তার বসবাস। কৃষক স্বামীর আয়-রোজগার সীমিত। বেশিরভাগ অংশই চলে গেছে চিকিৎসা করাতে। সম্বল ছিল ১ বিঘা জমি। চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে সেটিও বিক্রি করতে হয়েছে। এখন শুধু আছে ভিটেমাটি, তাও আবার বন্ধক দেয়া। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার আলীনগর ইউনিয়নের নাদিরাবাদ গ্রামের আজিজুল হকের স্ত্রী আজাহান বেগম স্তন ক্যান্সারে আক্রান্ত।

২ বছর আগে তার ডান স্তনে একটি ছোট টিউমার ধরা পড়ে। শুরুর দিকে গুরত্ব না দিলেও পরবর্তীতে রাজশাহীর বিভিন্ন ক্লিনিকে তাকে চিকিৎসা করানো হয়। ডাক্তারেরা বিভিন্ন পরীক্ষা করে তাকে অপারেশন করার পরামর্শ দেয়। কিন্তু অর্থের জোগান না থাকায় সময়মত অপারেশন করা যায়নি। ৬ মাস পূর্বে জমি বিক্রি করা টাকা দিয়ে আজাহান বেগমকে রাজশাহী মেট্রোপলিটন হাসপাতালে অপারেশন করা হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হওয়ায় তাকে পুনরায় রাজশাহী গ্রীন সিটি হাসপাতালে আরেকটি অপারেশন করাতে হয়। তার পরীক্ষার রিপোর্টে ক্যান্সার ধরা পড়ে।

বর্তমানে সিরাজগঞ্জ খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে তার কেমোথেরাপি চলছে। অর্থনৈতিক অবস্থা খারাপ থাকায় তাদেরকে হাত পাততে হচ্ছে আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীদের কাছে। সাহায্য এবং ধার-কর্জ করে কোনরকমে চলছে চিকিৎসা। তার চিকিৎসার ব্যয়ভার বহন করা পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। এ বিষয়ে প্রতিবেশী আতাউর রহমান বলেন, আজাহান বেগমের ক্যান্সার হওয়ায় পরিবারটি চরম অসহায় অবস্থায় রয়েছে। তার চিকিৎসার জন্য সমাজের দানশীল ব্যক্তিরা এগিয়ে আসবেন বলে তিনি আশা করেন।

সংশ্লিষ্ট ইউপি সদস্য সাদিকুল ইসলাম বলেন, ক্যান্সার আক্রান্ত রোগীর জন্য ইউনিয়ন পরিষদ থেকে বরাদ্দ দেওয়ার মত কিছু নেই। তবে সমাজসেবা অধিদপ্তর থেকে অনুদান পেতে তাকে আবেদন করার পরামর্শ দেয়া হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম জানান. ক্যান্সারে আক্রান্ত আজাহানের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদানের বিষয়টি আমাদের বিবেচনায় রয়েছে। চলতি বছরে এখন পর্যন্ত ক্যান্সার আক্রান্ত কোন রোগী বরাদ্দ পায়নি।

তবে বরাদ্দ আসলে ক্যান্সার আক্রান্ত আজাহান বেগমকে সহায়তা করা হবে। তার চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের দানশীল ব্যক্তিদের নিকট সহযোগিতার জন্য আকুল আবেদন জানিয়েছেন তার স্বামী আজিজুল ইসলাম। তাকে সহযোগিতার জন্য এ নাম্বারে যে কেউ যোগাযোগ করতে পারেন ০১৭৬৭-৪৭৭২৩২ অথবা জনতা ব্যাংক, রহনপুর শাখা হিসাব নং-০১০০২২৪৬১৬২৮১।


আরোও অন্যান্য খবর
Paris