বৃহস্পতিবার

১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
দক্ষ জনগোষ্ঠী তৈরিতে রাসিকের প্রতিটি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে : মেয়র টকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রাজশাহীতে গুটি আম পাড়া শুরু হলেও জাতের আম পাড়া হবে ২৫ মে থেকে রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মিজু গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার বাঘায় দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যার দুই আসামীর মৃত্যুদণ্ড শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ উৎকণ্ঠার অবসান, স্বজনের বুকে ২৩ নাবিক কলেজে ভর্তি অনলাইনে আবেদন শুরু ২৬ মে, ফাঁকা থাকবে ৮ লাখের বেশি আসন সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ করার দাবি

Paris
Update : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

এফএনএস : সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট। গতকাল রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানবন্ধন থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনে জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন সরকারি চাকরি প্রত্যাশীদের ২১ মাসের বয়স ছাড়কে স্বাগত জানান এবং সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৩ বছর করার যৌক্তিকতা তুলে ধরে বলেন, ‘কয়েক বছর আগেই সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের বয়সসীমা ৫৭ থেকে ৫৯ বছর করা হয়েছে। কিন্তু অদ্যাবধি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়নি। উপরন্তু, বৈশ্বিক মহামারি করোনার কারণে প্রায় দুই বছর নিয়োগ প্রক্রিয়া বন্ধ এবং কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোও বন্ধ রয়েছে।

তাই অত্যন্ত যুক্তিসঙ্গতভাবেই বলা যায়, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা দুই বছর বাড়ানো এবং করোনার কারণে আরও দুই বছর বাড়ানো উচিত। সবকিছু বিবেচনা করে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৩ বছর করা অত্যন্ত ন্যায়সঙ্গত দাবি।’ তিনি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।একইসঙ্গে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবি সমর্থন করার জন্য দেশের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেনÑ জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, আসিফুর রহমান বাবু, ইঞ্জিনিয়ার হারুন-অর-রশীদ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, অর্থ বিষয়ক সম্পাদক সৈকত ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাভোকেট হাসান আকবর আফজল, সদস্য তছিকুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী প্রমুখ। এছাড়াও সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেনÑ বাংলাদেশ যুব ঐক্যের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম ও বাংলাদেশ যুব আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত খান।


আরোও অন্যান্য খবর
Paris