সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মান্দায় ‘নগদ’ থেকে উধাও হওয়া বয়স্কভাতার টাকা উদ্ধারে জিডি!

Paris
Update : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’ এর একাউন্ট থেকে বয়স্কভাতার ছয় মাসের ৩ হাজার টাকা রহস্যজনকভাবে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। ঘটনায় ‘নগদ’ কোম্পানীর সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে থানায় সাধারণ ডাইরি করেছেন নাসির উদ্দিন মন্ডল (৭১) নামে এক ভুক্তভোগী। তিনি উপজেলার কালিকাপুর ইউনিয়নের চককসবা গ্রামের মৃত বাবুর আলী মন্ডলের ছেলে।

ভুক্তভোগী নাসির উদ্দিন মন্ডল জানান, মোবাইলফোনে বয়স্কভাতার টাকা পেতে গ্রামীণ ফোনের ০১৭২১-৯৮১৮৩৯ নম্বর সিমে একাউন্ট করে দেন মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’ এর কর্মিরা। এ একাউন্টে চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসের ৩০০০ টাকা পাঠানো হয়। কিন্তু ক্যাশ আউট করার আগেই একাউন্ট থেকে উধাও হয়ে যায় টাকা। পরবর্তীতে খোঁজ নিয়ে জানা যায় বাংলালিংকের ০১৯০৬-৪৯৫১৩৯ নম্বর সিমে এ টাকা উত্তোলন করে নেওয়া হয়েছে।

‘নগদ’ একাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করে অন্য কোম্পানীর সিমে তাঁর একাউন্টের টাকা কীভাবে উত্তোলন করে নেওয়া হয়েছে এনিয়েও প্রশ্ন তোলেন তিনি। তিনি আরো বলেন, আগে পাস বইয়ের মাধ্যমে ব্যাংক থেকে টাকা উত্তোলনে কোন ঝামেলা ছিল না। ছোটখাটো সমস্যা হলে চেয়ারম্যান-মেম্বার ও সমাজসেবা দপ্তরের লোকজন তা ঠিক করে দিতেন। কিন্তু ‘নগদ’ একাউন্ট খোলার পর যত ঝামেলার সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী অভিযোগ করে বলেন, ‘নগদ একাউন্ট থেকে উধাও হওয়া টাকার বিষয়ে কেউ সমাধান করে দিতে পারছেন না। তাই খোঁয়া যাওয়া টাকা উদ্ধারে আমি থানায় জিডি করেছি।’ উপজেলা সমাজসেবা কর্মকর্তার পদটি শুন্য থাকায় এ বিষয়ে কেউ বক্তব্য দিতে রাজি হননি। এ প্রসঙ্গে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, ‘মোবাইল একাউন্ট থেকে টাকা উধাও হওয়ার বিষয়ে ভুক্তভোগী নাসির উদ্দিন থানার জিডি করেছেন। বিষয়টি নিয়ে কাজ চলছে।


আরোও অন্যান্য খবর
Paris