সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

পুঠিয়া শহীদ মিনারের পাশে বসবে ‘বঙ্গবন্ধু মুক্তির নির্দেশ’

Paris
Update : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

আরিফ সাদাত, পুঠিয়া : ‘বঙ্গবন্ধুর মুক্তির নির্দেশ’ স্থাপনা নির্মাণ করছেন পরিচ্ছন্ন পুঠিয়ার কর্মীরা। আগামী ১৫ আগস্ট এটি স্থাপন করা হবে পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন শহীদ মিনারের পাশে। আর এই ফলকটি স্থাপিত হলে সৌন্দর্য বাড়বে পুঠিয়া রাজবাড়ির। আবার এর পাশেই নির্মিত হচ্ছে শেখ রাসেল শিশু পার্ক। ফলে ওই এলাকায় বাড়বে পর্যটক। পরিচ্ছন্ন পুঠিয়ার উদ্যোক্তা আর্টিস্ট নরুল আমিন মধু এই স্থাপনাটির ডিজাইনার। তিনি তার কর্মীদের সহযোগিতায় এই স্থাপনাটি তৈরী করছেন।

আগামী ১৫ আগস্ট এটি স্থাপন করা হবে পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন শহিদ মিনারের পাশে। পরিচ্ছন্ন পুঠিয়ার কর্মীরা এ তথ্য নিশ্চিত করেছেন। উপজেলা প্রশাসন এই স্থাপনাটি নির্মাণ কাজে সহায়তা করছে বলেও তারা জানান। আর্টিস্ট নরুল আমিন মধু জানান, পরিচ্ছন্ন পুঠিয়ার উদ্যোগে এই স্থাপনাটি নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। গ্রাম থিয়েটার বাংলাদেশের সহ সভাপতি কাজি সাঈদ হোসেন দুলাল জানান, এমন স্থাপনা বসবে এ আশা অনেক দিনের।

সাবেক মেয়র রবিউল ইসলাম রবি জানান আর্টিস্ট মধুর বাড়ি আমাদের এলাকায়। তার এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। এই স্থাপনা প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমরা মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে পারবো। উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম হীরা বাচ্চু জানান স্থাপনাটি দৃষ্টিনন্দন হবে। এর মাধ্যমে এলাকার লোকজন বঙ্গবন্ধু ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে পারবেন।


আরোও অন্যান্য খবর
Paris