শুক্রবার

১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রাসিক মেয়রের সাথে গোদাগাড়ী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ সিরাজগঞ্জে হেরোইন বহনের দায়ে গোদাগাড়ীর ২ যুবকের যাবজ্জীবন নিজের নামে কোনো প্রকল্প চান না প্রধানমন্ত্রী রাজশাহী নগরীতে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে : মেয়র গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পরীমনি ফের ২ দিনের রিমান্ডে

Paris
Update : বুধবার, ১১ আগস্ট, ২০২১

এফএনএস : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনির ফের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটে চারদিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত সংস্থা সিআইডি। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত বৃহস্পতিবার পরীমনি ও রাজকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এদিকে চিত্রনায়িকা পরীমনিকে গত ৫ আগস্ট জিন্স প্যান্ট ও শার্ট পরিহিত অবস্থায় আদালতে হাজির করা হয়েছিল। গতকাল মঙ্গলবার একই পোশাকে তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালতে নেওয়া হয়। তাকে একই পোশাকে দেখে ক্ষোভ প্রকাশ করেছেন আসামিপক্ষের আইনজীবী।

পরীমনির আইনজীবীরা বলেছেন, ১২২ ঘণ্টা পরও একই পোশাকে পরীমনিকে আদালতে হাজির করা হয়েছে। এর জবাবে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেছেন, পরীমনি ইচ্ছে করেই কাপড় চেঞ্জ করেনি। এটা তার রাজনীতি। রিমান্ড শুনানিতে পরীমনির আইনজীবী মজিবুর রহমান বলেন, পরীমনি চলচ্চিত্র নায়িকা। ফোর্বস ম্যাগাজিনের ১০০ জনের তালিকায় তার নাম আছে। সি ইজ সামথিং। বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রির জন্যও থামথিং। তার প্রতি আমাদেরও সামাজিক দায়বদ্ধতা আছে। পরীমনির আলাদা লাইফস্টাইল আছে। অথচ দেখেন, ১২২ ঘণ্টা পরও একই পোশাকে পরীমনিকে আদালতে হাজির করা হয়েছে।

এর জবাবে রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আবু বলেন, সব আসামি পোশাক চেঞ্জ করার সুযোগ পান। তার সঙ্গে অপর যে তিন আসামি আছে, তারা সবাই কিন্তু পোশাক চেঞ্জ করেছে। পরীমনি ইচ্ছে করেই কাপড় চেঞ্জ করেনি। তাকে কাপড় দেওয়া হয়েছিল। এটা তার রাজনীতি। পরে রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে বলেন, যতটুকু জেনেছি, পরীমনি কাপড় চেঞ্জ করেছিল। আজ (গতকাল মঙ্গলবার) আবার আগের দিনের পোশাক পরেই এসেছে। তখন পরীমনির আইনজীবী বলেন, পরীমনি কি পুরুষ যে ইচ্ছে হলেই পোশাক চেঞ্জ করতে পারবেন। রিমান্ড মঞ্জুরের পক্ষে রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, পরীমনিকে আগে চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

পূর্ণাঙ্গভাবে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়নি। তার বাসায় কীভাবে মাদক এলো, বাসায় এসে কারা মাদক গ্রহণ করতো, এর উৎস কোথায়Ñএসব জানতে রিমান্ডের প্রয়োজন। এসব উদঘাটন না করতে পারলে সমাজ থেকে মাকদ নির্মূল হবে না। এর পেছনে অনে রুই-কাতলা আছে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করছি। আসামিপক্ষের আইনজীবী বলেন, তাকে চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। আরও ১০ দিন রিমান্ডে নিলে কি ১০০ বোতল মদ উদ্ধার করা যাবে? যা উদ্ধার করার মতো তা উদ্ধার হয়ে গেছে। পরীমনি মেয়ে মানুষ, অসুস্থ।

রিমান্ড বাতিল করে তার জামিন প্রার্থনা করছি। শুনানি আদালত পরীমনি ও দিপুর দুই দিনের রিমান্ডের আদেশ দেন। উল্লেখ্য, গত বুধবার বিকেলে পরীমনির বনানীর বাসায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযানে যান র‌্যাবের গোয়েন্দা দলের সদস্যরা। প্রায় ৪ ঘণ্টার অভিযান শেষে রাত ৮টার দিকে তাকে আটক করে র‌্যাব সদরদপ্তরে নিয়ে যাওয়া হয়। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ করার কথা জানায় র‌্যাব। এ ঘটনায় পরের দিন পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে র‌্যাব বাদী হয়ে একটি মামলা করে।

এরপর রাত সাড়ে ৮টার দিকে প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। পরীমনিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পাওয়া তথ্যে র‌্যাব ওই অভিযানে যায় বলে জানায়। প্রায় দুই ঘণ্টার অভিযান শেষে রাজকে বনানীর বাসা থেকে আটক করে রাত ১০টা ১৫ মিনিটের দিকে নিয়ে যান র‌্যাব সদস্যরা। রাজের বাসা থেকেও মাদক এবং পর্নোগ্রাফি তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানায় র‌্যাব। এ ঘটনায় রাজের বিরুদ্ধে মাদক দ্রব্য আইন ও পর্নোগ্রাফি আইনে পৃথক দুইটি মামলা করে র‌্যাব।


আরোও অন্যান্য খবর
Paris