শনিবার

২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী নগরীর বনলতা হোটেলে অভিযান, মালিকসহ ১৭ জন আটক বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জোরালো হচ্ছে ধানের দাম বেশি-ঈদের ছুটির অজুহাতে চালের বাজার চড়া প্রাক্-প্রাথমিক শিক্ষা দুই বছর করার পরিকল্পনার কথা জানালেন প্রধানমন্ত্রী বাংলাদেশে প্রবেশের জন্য সীমান্তের ওপারে জড়ো হয়েছে হাজারো রোহিঙ্গা নাচোলে আমবাগান পরিদর্শন করলেন ১৩ দেশের রাষ্ট্রদূত বাঘায় বাবুল হত্যাকান্ড নিয়ে এমপি শাহরিয়ারের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত, ঈর্শাপরায়ণ : মেয়র লিটন বাঘায় আ’লীগ নেতা বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ আসামীর রিমান্ড মঞ্জুর পবিত্র কাবাঘর সংরক্ষণের দায়িত্ব পেলেন যিনি ৪১০ মিলিয়ন বছর আগে ‘ফুটন্ত শিলা’ যেভাবে মঙ্গোলিয়ায় মহাসাগর সৃষ্টি করেছিলো

সাবেক ছাত্রনেতা মন্টুর মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক

Paris
Update : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি : প্রগতিশীল সাবেক ছাত্রনেতা ও রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর শ্বশুর এটিএম শফিদুল ইসলাম মন্টু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। গতকাল সোমবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

রাজশাহী প্রেসক্লাব ও সংগঠনটির সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত এক বিবৃতিতে শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে প্রেসক্লাব নেতারা বলেন, প্রগতিশীল সাবেক ছাত্রনেতা এটিএম শফিদুল ইসলাম মন্টুর বিদায় সত্যিই কষ্টের। ছাত্রদের নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন যৌক্তিক ইস্যুতে। স্বাধীনতা পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তার ভূমিকা ছিল স্মরনীয়। মন্টুর মৃত্যুতে রাজশাহীবাসী এক বিশিষ্টজনকে হারাল।

বিবৃতিতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। উল্লেখ্য, সোমবার বাদ যোহর নগরীর টিকাপাড়া ঈদগাহ মাঠে এটিএম শফিদুল ইসলাম মন্টুর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ২টায় টিকাপাড়া কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হয়। তিন ষাট ও সত্তর দশকে পূর্ব বাংলা ছাত্র ইউনিয়নের (মেনন গ্রুপ) রাজনীতিতে যুক্ত ছিলেন। প্রগতিশীল রাজনীতির পক্ষে সে সময় নেতৃত্ব দিয়েছিলেন রাজশাহী অঞ্চলে। তিনি রাজশাহীর বিভিন্ন মহলে সৎ ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris