শনিবার

২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী নগরীর বনলতা হোটেলে অভিযান, মালিকসহ ১৭ জন আটক বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জোরালো হচ্ছে ধানের দাম বেশি-ঈদের ছুটির অজুহাতে চালের বাজার চড়া প্রাক্-প্রাথমিক শিক্ষা দুই বছর করার পরিকল্পনার কথা জানালেন প্রধানমন্ত্রী বাংলাদেশে প্রবেশের জন্য সীমান্তের ওপারে জড়ো হয়েছে হাজারো রোহিঙ্গা নাচোলে আমবাগান পরিদর্শন করলেন ১৩ দেশের রাষ্ট্রদূত বাঘায় বাবুল হত্যাকান্ড নিয়ে এমপি শাহরিয়ারের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত, ঈর্শাপরায়ণ : মেয়র লিটন বাঘায় আ’লীগ নেতা বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ আসামীর রিমান্ড মঞ্জুর পবিত্র কাবাঘর সংরক্ষণের দায়িত্ব পেলেন যিনি ৪১০ মিলিয়ন বছর আগে ‘ফুটন্ত শিলা’ যেভাবে মঙ্গোলিয়ায় মহাসাগর সৃষ্টি করেছিলো

ভবানীগঞ্জ জিরো পয়েন্টে নির্মাণ কাজ পরিদর্শনে এমপি এনামুল হক

Paris
Update : সোমবার, ৯ আগস্ট, ২০২১

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারা উপজেলা সদরের ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মানের উদ্যোগে গ্রহন করা হয়েছে। স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনায় এই পরিকল্পনা গ্রহন করা হয়। এজন্য ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টের সকল অবৈধ স্থাপনা এরই মধ্যে উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। রোববার সেই জিরো পয়েন্টের নির্মাণ কাজ পরির্দন করেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

এ সময় তাঁর সাথে ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, প্রকৌশলী সানোয়ার হোসেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

উপজেলা সদরের প্রাণকেন্দ্র হিসেবে জিরো পয়েন্ট পরিচিত। সেখানে বেশ কিছু অবৈধ স্থাপনা পানবিড়িরি দোকান,ফলমূলের দোকান সহ চা স্টল সহ বিভিন্ন অবৈধ স্থাপনায় ঘেরা ছিল। এদিকে সাংসদের পরিকল্পনা বাস্তবায়নে ইউএনও অভিযান পরিচালনা করে এটা ফাঁকা করেন। ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হলে জাতির জনক বন্ধুবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানানো হবে সেই সাথে বাজারের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

এছাড়া জিরো পয়েন্টে এসব অবৈধ স্থাপনার জন্য প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হতো এতে জনসাধারনের প্রচন্ড ভোগান্তি পোহাতে হতো। ইঞ্জিনিয়ার এনামুল হক জানান, পরিকল্পনা করে ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এটি নির্মাণ করা হলে জাতির শ্রেষ্ঠ সন্তানকে প্রদ্ধাভরে স্মরণ করা হবে। ভবানীগঞ্জ বাজারে আগত সবাই একটি বারের জন্য হলেও দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেখবেন। এ জন্য জিরো পয়েন্টের সকল অবৈধ স্থাপনার উচ্ছেদ করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris