বুধবার

১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৯তম বিসিএস উত্তীর্ণ চিকিৎসকদের নিয়োগ দাবি

Paris
Update : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

এফএনএস : অগ্রাধিকার ভিত্তিতে ৩৯তম বিসিএস উত্তীর্ণ অপেক্ষমাণ চিকিৎসকদের মধ্য থেকে নিয়োগ দেওয়ায় দাবি জানিয়েছে নিয়োগ বঞ্চিত চিকিৎসকরা। গতকাল বৃহস্পতিবার বিদ্যমান করোনা পরিস্থিতিতে ৩৯তম বিসিএস (বিশেষ) উত্তীর্ণ নিয়োগ বঞ্চিত চিকিৎসকদের অনলাইন সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলন থেকে বলা হয়, বর্তমানে কঠোর বিধিনিষেধের কারণে ৪২তম বিসিএসের মৌখিক পরিক্ষা সম্পন্ন করা অনেকটা অনিশ্চিত ও সময়ের ব্যাপার।

এত দিনে দেশের করোনা পরিস্থিতির আরো অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। জাতির এই দুঃসময়ে জীবনদানের জন্য আমাদের মতো তরুণ চিকিৎসকেরা সাদা পোশাক চাপিয়ে কাজে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত। ৩৯তম বিসিএস এর লিখিত পরীক্ষা থেকে শুরু করে ভাইবা পরীক্ষা এবং উত্তীর্ণ ডাক্তারদের তালিকা পর্যন্ত সকল অফিসিয়াল কাজ সম্পন্ন হয়ে আছে। শুধুমাত্র সুপারিশ প্রাপ্ত হলে আমরা যেকোনো সময়ে কাজে যোগদান করতে প্রস্তুত।

এই জরুরি পরিস্থিতিতে আমরা ৩৯তম বিসিএস পরিক্ষায় উত্তীর্ণ হয়েও কেন আমাদের নিয়োগ দেওয়া হচ্ছে না সেটা বোধগম্য নয়। সংবাদ সমেমেলন থেকে আরো বলা হয়, আমাদের ৬ হাজার ৩৬০ চিকিৎসক সবাইকে নিয়োগ দিলেও দেশের চিকিৎসক সংকট সামগ্রিকভাবে দূর হবে না। যা পরবর্তী সময়ে ৪২ তম বিশেষ বিসিএস থেকে উত্তীর্ণ চিকিৎসকদের নিয়োগ দানের মাধ্যমে সেই সংকট অনেকাংশে দূর করা সম্ভব।

যেহেতু নতুন পদ সৃষ্টি হয়েছে, সেহেতু অগ্রাধিকার ভিত্তিতে ৩৯তম বিসিএস উত্তীর্ণ অপেক্ষামান চিকিৎসকদের মধ্য থেকে নিয়োগ দেওয়া হোক। সংবাদ সম্মেলনে ৩৯তম বিসিএস(বিশেষ) উত্তীর্ণ নিয়োগ বঞ্চিত চিকিৎসকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, ডা. সৈকত রায়, ডা. মো. আতিকুর রহমান ও ডা. রাকিব মুন্না।


আরোও অন্যান্য খবর
Paris