বুধবার

১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাংকের আর্থিক কর্মকর্তা নিয়োগের অভিজ্ঞতা শিথিল

Paris
Update : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

এফএনএস: ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) নিয়োগের অভিজ্ঞতা শিথিল করা হয়েছে। এখন থেকে দশ বছরের অভিজ্ঞতা নিয়ে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হওয়া যাবে। আগে ১২ বছরের অভিজ্ঞতার প্রয়োজন হতো এই পদে নিয়োগের জন্য। এই দশ বছরের মধ্যে ব্যাংকের হিসাবায়ন অথবা কর সম্পর্কিত কার্যক্রমে অভিজ্ঞতা থাকতে হবে অনূন্য ৩ বছরের।

গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে একটি সার্কুলার জারি করে দেশে কার্যরত সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক। এতে বলা হয়েছে, প্রধান আর্থিক কর্মকর্তা পদায়ন বা নিযুক্তির ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তির ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

তবে সংশ্লিষ্ট প্রার্থীকে ১০ বছর অভিজ্ঞতার মধ্যে অবশ্যই ব্যাংকের হিসাবায়ন অথবা কর সম্পর্কিত কার্যক্রমে অনূন্য ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর আগে ২০১৮ সালের ২৫ মার্চ একটি সার্কুলার জারি করে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) নিয়োগের জন্য ১২ বছরের অভিজ্ঞতা নির্ধারণ করা হয়েছিল।


আরোও অন্যান্য খবর
Paris