সোমবার

১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পবা-মোহনপুরে অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান

Paris
Update : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

পবা ও মোহনপুর প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে পালস অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার সরবরাহের পর এবার অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করে যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। এর ধারাবাহিকতায় গতকাল বুধবার পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেন। এদিন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধিগণ উপজেলা পরিষদে এসব উপজেলা হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বসরী। এর আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দশটি, বাঘায় চারটি, চারঘাট উপজেলায় চারটি, পুঠিয়ায় চারটি, দুর্গাপুরে চারটি, নাটোরের লালপুরে চারটি, বাগাতি পাড়ায় পাঁচটি এবং পাবনার ঈশ্বরদীতে পাঁচটি প্রদান করেন। সর্বমোট ৪০ (চল্লিশ) টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেন। এটির কাজ হচ্ছে বাতাস থেকে অক্সিজেন তৈরি করা।

অপরদিকে মোহনপুর ৪টি অক্সিজেন কনসেনট্রেটর ম্যাশিন প্রদান কালে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুস সালাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল কবির সহ চিকিৎসকবৃন্দ। তাঁরা বলেন, বৈশ্বিক করোনা মহামারিতে সরকারি অনুদানের পাশা-পাশি চারঘাট-বাঘার সাংসদ ও গনমানুষের নেতা শাহরিয়ার আলম যা করছেন সেটি মনে রাখার মতো। অনেকেই এ বিষয় গুলো শোনার পর মন্ত্রীর জন্য দোয়া কামনা করেন।


আরোও অন্যান্য খবর
Paris