বুধবার

৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যানের নিজ অর্থায়নে এন্টিভেনম উপহার ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে প্রাণ হারালেন শতাধিক ব্যক্তি বাঘা আওয়ামী লীগ নেতা বাবুল হত্যাকাণ্ড নিয়ে দায়িত্বহীনতা ছিলো কার? নানা প্রশ্ন কখনো কোনো ব্যক্তির নিজস্ব অপকর্মের দায় গোটা বাহিনী নেবে না : আইজিপি রাজশাহী মেডিকেল কলেজের ৬৬তম ডে অনুষ্ঠিত শিবচরে ফ্রন্টিয়ার টেকনোলজি ইনস্টিটিউট থেকে নিজের নাম বাদ দিলেন প্রধানমন্ত্রী কালো টাকা সাদা করার সুযোগ দিয়েই সংসদে পাস হলো বাজেট আধুনিকতার ছোঁয়া লাগেনি পুঠিয়ার সাধারণ পাঠাগারে বাগমারায় আ’লীগের বিক্ষোভ মিছিল-প্রতিবাদ সমাবেশে দফায় দফায় হামলা প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল হবে : প্রধানমন্ত্রী

নগরীর কাজিহাটায় জায়গা দখলমুক্ত না করেই ড্রেন সম্প্রসারণের কাজ?

Paris
Update : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকায় সরকারী জায়গা দখলমুক্ত না করেই বিশেষ কৌশলে ড্রেন নির্মাণ নিয়ে এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। একই জায়গায় থাকা দু’টি দোকানঘর ভাঙ্গা হলেও অপর একটি না ভেঙ্গে সেই দোকানঘরের নীচ দিয়ে ড্রেন নির্মাণের কাজ করা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অনেকেই বলছেন, সরকারী জায়গায় অবৈধভাবে গড়ে উঠা দোকানঘর উচ্ছেদ না করে তার নীচ দিয়ে ড্রেন নির্মান কাজের হেতু কী?

স্থানীয়রা জানান, নগরীর ৮ নম্বর ওয়ার্ডের কাজিহাটা সিএন্ডবি মোড় এলাকার ড্রেন ও রাস্তা দখল হয়ে যাওয়ায় জায়গা উদ্ধার করে ড্রেন ও রাস্তা সম্প্রসারণ দাবি জানিয়েছেন এলাকাবাসী। নগরীর ১০তলা ভবনের পিছনের ও জীবন বীমা অফিসের পশের গলিতে মুদি দোকানদার বাদশা দীর্ঘদিন ধরে সরকারি জায়গা দখল করে ব্যবসা করে আসছিল।

ফলে ঠিকমত পানি বা ময়লা আবর্জনা পরিষ্কার হয় না এবং বৃষ্টি হলে পানি মেইন ড্রেনে যেতে পারে না, ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়। তাই রাস্তাটি ও ড্রেনটি বড় করা প্রয়োজন। ড্রেনটি বড় করে নির্মান করা হলে, এলাকার জলাবদ্ধতার সমস্যা দূর হবে। সেই লক্ষে সম্প্রতি ড্রেনটির নির্মাণ কাজ শুরু হয়। তবে ড্রেনটি নির্মাণের জায়গায় অবৈধভাবে স্থাপিত ৩টি দোকানঘর ড্রেনের উপর পড়ে।

২টি টিন সেড দোকান ভাঙ্গা হলে ও ১টি দোকান না ভেঙ্গে ড্রনটি করার পরিকল্পনা করছে। এতে করে জলাবদ্ধতা দূর না হয়ে বরং জলাবদ্ধতা সমস্য থেকে যাবে বলে মনে করছেন এলাকাবাসী। সরকারি জায়গাটি উদ্ধার করে ড্রেন ও রাস্তাটি বড় করা হলে এলাকাবাসীর স্বাভাবিক চলাফেরা নিশ্চিত হবে। এজন্য বিষয়টির সুষ্ঠু সমাধান করার জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়রের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।


আরোও অন্যান্য খবর
Paris