শুক্রবার

৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে ব্রিটিশ প্রতিনিধি দল বান্দরবানে বেনজীরের ২৫ একর জমির নিয়ন্ত্রণ নিল জেলা প্রশাসন ওমানে বাংলাদেশি শ্রমিকরা উভয় দেশের অর্থনীতিতে অবদান রাখছে : প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনকে চায় না ডেমোক্রেটরা এমপি আনারের লাশ শনাক্ত না হলে সব তদন্ত নিষ্ফল হতে পারে সরকার স্বাস্থ্যসেবা দোরগোড়ায় পৌঁছে দিয়েছে : প্রধানমন্ত্রী নাটোরে বিএনপির সমাবেশে দুর্বৃত্তদের হামলায় বুলবুলসহ ৮ নেতাকর্মী আহত গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যানের নিজ অর্থায়নে এন্টিভেনম উপহার ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে প্রাণ হারালেন শতাধিক ব্যক্তি বাঘা আওয়ামী লীগ নেতা বাবুল হত্যাকাণ্ড নিয়ে দায়িত্বহীনতা ছিলো কার? নানা প্রশ্ন

রাজশাহীতে ৪৪ জনের বিরুদ্ধে মামলা, জরিমানা ২৯ হাজার টাকা

Paris
Update : রবিবার, ১ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে লকডাউনের অষ্টম দিনে গত শুক্রবার স্বাস্থ্যবিধি না মানায় ৪৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময়ে জরিমানা করা হয়েছে ২৮ হাজার ৫০০ টাকা। রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শুক্রবার সকাল থেকে রাজশাহী নগরী ও উপজেলাগুলোতে এই জরিমানা করা হয়।

মোহাম্মদ কাউছার হামিদ আরও বলেন, লকডাউন চলাকালে সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে দন্ডবিধি-১৮৬০ এবং সংক্রামক রোগপ্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল আইন-২০১৮ সালের আইনে ৪৪ জনকে মামলা দেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

একই সময়ে অসচ্ছল এক হাজার মানুষকে ২৮৩ টি মাস্ক বিতরণ করা হয়েছে। সর্বাত্মক লকডাউন চলাকালে বিধিনিষেধ অনুযায়ী জরুরি ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানের বাইরে কেউ দোকানপাট খুলতে পারবে না। এ সময়ে অপ্রয়োজনে কেউ বাইরেও বের হতে পারবে না।

জরুরি প্রয়োজনে বাইরে বের হলেও মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে। কিন্তু লক্ষ করা গেছে, এই সময়েও কেউ কেউ দোকান খুলেছে। তাদের জরিমানা করা হয়েছে। এ ছাড়া যাঁরা মাস্ক পরেননি কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেছেন, তাঁদেরও মামলা দেওয়া হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris