শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

চাঁপাইনবাবগঞ্জে দরিদ্র চা বিক্রেতার পক্ষে মানববন্ধন

Paris
Update : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ : অসহায়-দরিদ্র চা বিক্রেতার পক্ষে সন্ত্রাসী-চাঁদাবাজির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। গতকাল বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলার মনকষা-চৌধুরীপাড়া বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। অকারণে অসহায় চা বিক্রেতার দোকান ভেঙ্গে দেয়ার প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে অংশ নেয় স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী ও গ্রামবাসী। এনিয়ে অসহায় দোকানী প্রতিকার চেয়ে শিবগঞ্জ থানায় অভিযোগ করেছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামীলীগ নেতা কাইয়ুম রেজা চৌধুরীর জমিতে গত ১০-১২ বছর ধরে অস্থায়ী চায়ের দোকান স্থাপন করে সংসার চালাচ্ছেন স্থানীয় বাসিন্দা চা দোকানী মো. মনিরুল ইসলাম। কিন্তু গত এক বছর ধরে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুলের ভাই সোহেল আহমেদ পলাশ বিভিন্নভাবে হয়রানি করছে।

এমনকি তার লোকজন চা খেয়ে কোন বিলও পরিশোধ করেনা। বক্তারা আরও বলেন, গত পরশুদিন সন্ধ্যায় হঠাৎ করে বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সোহেল আহমেদ পলাশের নির্দেশে তার লোকজন চায়ের দোকানটিতে ব্যাপক ভাংচুর চালায়। এমনকি চা দোকানী মনিরুল ও তার ছেলে রাব্বানীকেও ব্যাপক মারধর করে তারা। দোকানের জায়গা নিয়ে জমির মালিক কাইয়ুম রেজা চৌধুরী ও তার উত্তরসূরীদের কোন অভিযোগ না থাকলেও বিল না দিয়ে উল্টো চাঁদা চেয়ে না পেয়ে ভাংচুর চালায় তারা।

মানববন্ধনে চা দোকানী মনিরুল ইসলাম বলেন, উপরে পলেথিন দিয়ে দীর্ঘ এক যুগ থেকে চা ও বড়ার অস্থায়ী দোকান দিয়ে সংসার চালায়। গত সোমবার সন্ধ্যার দিকে এমপি শিমুলের ভাই সোহেল আহমেদ পলাশ তার লোকজন নিয়ে চা ও বড়া খাই। খাওয়া শেষে চলে যাওয়ার সময় বিল চাইতে গেলে উল্টো আমাকেই বলে, এর আগেও বলেছি এখানে দোকান চালাতে হলে ২০ হাজার টাকা দিতে হবে, তা না হলে দোকান থাকবে না। এমনকি তাৎক্ষণিক ২০ হাজার টাকা দাবি করে তারা।

টাকা দিতে অস্বীকৃতি জানালে এসময় দোকান থেকে আমাকে উঠিয়ে নিয়ে মারধর করে। তিনি আরও বলেন, আমাকে ধরতে আসলে আরও কয়েকজনকে পিটিয়ে জখম করে সোহেল আহমেদ পলাশের লোকজন। এসময় মনকষা বাজারে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। বিনা অপরাধে আমার খেয়ে খাওয়ার একমাত্র অবলম্বন ভাংচুর করেছে তারা।

এখন আমি নিঃস্ব হয়ে গেছি। এমনকি নিজের জীবনের নিরাপত্তা নিয়েও হুমকিতে রয়েছি। এবিষয়ে এমপি ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুলের ভাই ও সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক সোহেল আহমেদ পলাশের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ করেননি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. মেশবাহুল আলম মেসবাহ, মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এম ইমরান খান, চা দোকানদার মনিরুলের ছেলে রাব্বানী। এসময় আরও উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা ছাত্রীলীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুল করিম, মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামীম রেজাসহ স্থানীয় অর্ধশতাধিক গ্রামবাসী।


আরোও অন্যান্য খবর
Paris