শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

তানোরে সরকারী কর্মকর্তার আবার অবৈধ স্থাপনা নির্মাণ?

Paris
Update : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরের কাঁমারগা ইউনিয়নের (ইউপি) মাদারীপুর বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদের পর ফের সেখানে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানান, রোকাব আলী দেওয়ান জনৈক মজিদের যোগসাজশে ফের অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে, এলাকাবাসী অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য সংশ্লিস্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার কাঁমারগা ইউপির মাদারীপুর বাজারের মৌজা ১৯২ নম্বর মাদারিপুর, আরএস খতিয়ান নম্বর ১৬১, আরএস দাগ নম্বর ১৭৭, শ্রেণী পীরস্থান, পরিমাণ ১ শতাংশ মুঙ্গলী শাহ দরগা সংলগ্ন। এদিকে ধানুরা গ্রামের মৃত বদের আলী দেওয়ানের পুত্র ও উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান প্রভাবিস্তার করে দরগার সৌন্দর্য্য নস্ট ও দরগার জমিতে পাকা দোকান ঘর নির্মাণ করেছেন। বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান,তারা জন্মের পর থেকে এই দরগা এবং দরগাকে তারা পবিত্র স্থান দেখে আসছেন, অথচ সেই দরগা দখল করে স্থাপনা নির্মাণ এটা দন্ডনীয় অপরাধ।

জানা গেছে, বিগত ২০২০ সালের ২৭ আগষ্ট বৃহস্পতিবার এলাকাবাসীর অভিয়োগের প্রক্ষিতে (তৎকালীন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো অভিযান চালিয়ে ঘরের সাটারের দরজা, সিমেন্ট, সাটারিংয়ের কাঠ, মিস্ত্রিদের যন্ত্রপাতিসহ বিভিন্ন মালামাল জব্দ করেছিলেন। কিন্ত্ত তিনি বদলি হবার পর পরই রোকাব আলী সেখানে ফের অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন।

এবিষয়ে (তৎকালীন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, এটি মাজারের সরকারী জায়গা এখানে অবৈধ স্থাপণা নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, সরকারী জায়গা উদ্ধার করতে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য মালামাল জব্দ করা হয়েছে ঘরটিও দ্রুত ভেঙ্গে সরকারী জায়গা অবৈধ দখল মুক্ত করা হবে।

এবিষয়ে রোকার আলী দেওয়ান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ওই জায়গাটি মুঙ্গলী শাহার দরগা যাহার ওয়ারিশ সুত্র আমি জিম্মাদার। এখানে দীর্ঘদিন আগের মাটির ঘরটি ভেঙ্গে যাওয়ায় সেখানে দরগা রক্ষনাবেক্ষণ করতে একজন পাহারাদারের জন্য পাকা ঘর নির্মান করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris