সোমবার

৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর চীন সফরে সই হতে পারে ২০ সমঝোতা কোটাবিরোধী আন্দোলনের ‘যৌক্তিকতা’ দেখছেন না প্রধানমন্ত্রী সায়মা ওয়াজেদের সঙ্গে রাসিক মেয়রের সাক্ষাৎ, স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে আলোচনা রাস্তা না থাকাই দুর্ভোগে মুসাখাঁ আশ্রয় প্রকল্পের বসবাসকারীরা ভারতীয় সেনাবাহিনীতে রোবট কুকুর ও সেবেক্স ২ বিস্ফোরক আমাকে কেবল ঈশ্বর নির্বাচন থেকে সরে যেতে রাজি করাতে পারেন : বাইডেন ফের অপু-বুবলীকে নিয়ে যা বললেন শাকিব খান জ্ঞান-বিজ্ঞান চর্চা ও গবেষণার মাধ্যমে শিশুদের গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর রাজশাহীর মোহনপুরে স্কুল সংস্কারে অনিয়ম, ব্যবস্থা নেয়ার নির্দেশ এমপির শহীদ এএইচএম কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা নিবেদন মন্ত্রী ফারুক খানের

রাজশাহী নগরীতে ছিনতাই হওয়া আই ফোন উদ্ধার, ৩ ছিনতাইকারী গ্রেফতার

Paris
Update : সোমবার, ২৬ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ছিনতাইয়ের অপরাধে ৩ জনকে গ্রেফতার করেছে আরএমপি রাজপাড়া থানা পুলিশ। এসময় আসামীদের হেফাজত হতে ছিনতাই হওয়া আই ফোন উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আসামীরা হলো রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার বালিয়াপুকুর গ্রামের মোঃ শামসুজ্জামানের ছেলে মোঃ কাইসার জামান শুভ (২৮), রামচন্দ্রপুর বাসার রোডের মোঃ মানিক শেখের ছেলে মোঃ স্বপন রেজা (৩০) ও এয়ারপোর্ট থানার বায়া ভোলাবাড়ী গ্রামের মোঃ তাইজুল ইসলামের ছেলে মোঃ শুভ রানা (২৫)। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যে এ তথ্য জানান আরএমপি মিডিয়া মুখপাত্র রুহুল কুদ্দুস।

তিনি আরো জানান, গত বছর ৩ সেপ্টেম্বর ২০২০ বিকেল ৬.১১ টায় কিফায়েত রাসকিন (২১) তার মায়ের সাথে রিক্সাযোগে সাহেব বাজার হতে লক্ষীপুর যাওয়ার পথে রাজপাড়া থানার সিপাইপাড়া নাককাটি মন্দিরের সামনে পৌছালে পিছন থেকে একটি মোটরসাইকেল যোগে ২ জন ছিনতাইকারী কিফায়েত রাসকিনের হাতে থাকা ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ভ্যানেটি ব্যাগের মধ্যে ম্যানি ব্যাগ, বিশ্ববিদ্যালয়ের পরিচয় পত্র, ব্যাংকের এটিএম কার্ড, একটি আই ফোন ও নগদ টাকা ছিলো।

ছিনতাইয়ের ঘটনায় রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা হয়। মামলা পরবরর্তীতে তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ নুরুল ইসলাম ও তার টিম আসামীদের নাম ঠিকানা সনাক্তপূর্বক ছিনতাই হওয়া মালামালসমূহ উদ্ধারে অভিযান অব্যাহত রাখে।

অবশেষে গত ২৩ জুলাই ২০২১ (২৪ জুলাই ২০২১ দিনগত রাত) ১.৫০ টায় রাজপাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল ইসলামের নির্দেশনায় এসআই মোঃ নুরুল ইসলাম ও তার টিম আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তির কৌশল এবং গোয়েন্দা তথ্য ব্যবহার করে অভিযান চালিয়ে রাজশাহী জেলার চারঘাট থানার মোক্তারপুর পাকিয়ানপাড়ায় আসামী মোঃ স্বপন রেজাকে তার শ্বশুর বাড়ী হতে গ্রেফতার করে।

এসময় তার কাছে থেকে ছিনতাই হওয়া আই ফোন উদ্ধার হয়। গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, মোবাইল ফোনটি সে মোঃ শুভ রানার কাছে থেকে ক্রয় করেছে। তার দেওয়া তথ্যমতে গতকাল ২৪ জুলাই ২০২১ বিকেলে ৪.৩০ টায় অভিযান চালিয়ে আসামী শুভ রানাকে তার বাড়ী হতে গ্রেফতার করে। সে জানায়, ছিনতাই হওয়া আই ফোনটি তার দুলাভাই মোঃ কাইসার জামান শুভ (২৮) তাকে বিক্রি করতে দিয়েছিল।

পরবর্তীতে আসামী মোঃ কাইসার জামান শুভকে গ্রেফতার করা হয়। আসামী মোঃ কাইসার জামান শুভ তার অপর সহযোগি মোঃ আসাদুজ্জামান রোকন (২৫) এর সাথে মিলে সে দিনের ছিনতাইয়ের ঘটনাটি ঘটিয়েছিলো বলে জানায়। পলাতক আসামী আসাদুজ্জামান রোকনকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris