সোমবার

৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর চীন সফরে সই হতে পারে ২০ সমঝোতা কোটাবিরোধী আন্দোলনের ‘যৌক্তিকতা’ দেখছেন না প্রধানমন্ত্রী সায়মা ওয়াজেদের সঙ্গে রাসিক মেয়রের সাক্ষাৎ, স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে আলোচনা রাস্তা না থাকাই দুর্ভোগে মুসাখাঁ আশ্রয় প্রকল্পের বসবাসকারীরা ভারতীয় সেনাবাহিনীতে রোবট কুকুর ও সেবেক্স ২ বিস্ফোরক আমাকে কেবল ঈশ্বর নির্বাচন থেকে সরে যেতে রাজি করাতে পারেন : বাইডেন ফের অপু-বুবলীকে নিয়ে যা বললেন শাকিব খান জ্ঞান-বিজ্ঞান চর্চা ও গবেষণার মাধ্যমে শিশুদের গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর রাজশাহীর মোহনপুরে স্কুল সংস্কারে অনিয়ম, ব্যবস্থা নেয়ার নির্দেশ এমপির শহীদ এএইচএম কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা নিবেদন মন্ত্রী ফারুক খানের

রেজাউন নবী দুদুর মরদেহে রাসিক মেয়র লিটনের শ্রদ্ধা নিবেদন

Paris
Update : রবিবার, ২৫ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল শনিবার বাদ আছর দরগাপাড়ায় মরহুমের বাসার সামনে তাঁর মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন মেয়র মহোদয়।

এছাড়া রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শ্রদ্ধা নিবেদনের পর রাজশাহীর একজন অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুকে গার্ড অব অনার প্রদান করে। এরপর এক মিনিটি নীরবতা পালন করা হয়।

এ সময় মরহুমের পরিবারের সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার দুপুর আনুমানিক ১টার সময় মহানগরীর দরগাপাড়ায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কিডনি রোগে এবং ক্যান্সারে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন শেষে নিজ বাসাতেই ছিলেন তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের চারবারের নির্বাচিত কাউন্সিলর ছিলেন। ১/১১ এর সময় প্রায় ২ বছর রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে ছিলেন তিনি।

জানাযা ও দাফন : রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুর জানাযা নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার বাদ মাগরিব হযরত শাহ মখদুম দরগা জামে মসজিদে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা নামাজে অংশ নেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

জানাযা নামাজে সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, সাবেক ও বর্তমান কাউন্সিলরবৃন্দ, মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন। জানাযা শেষে হেতেমখাঁ কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ। এক শোক বার্তায় কাউন্সিলরবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রাজশাহী প্রেসক্লাবের শোক
প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র এবং ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। শনিবার (২৪ জুলাই) দুপুর ১টার দিকে রাজশাহী নগরীর দরগাপাড়ায় নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। শনিবার (২৪ জুলাই) বিকেলে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত এক বিবৃতিতে শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে প্রেসক্লাব নেতারা বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার বিদায় সত্যিই কষ্টের।

বাঙ্গালী জাতির জন্য ১৯৭১ সালে লড়াই করেছেন জীবন বাজি রেখে। বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু রাজশাহীবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। জনগণের ভোটে নির্বাচিত হন জনপ্রতিনিধি। তার মৃত্যুতে রাজশাহীবাসী এক সূর্যসন্তানকে হারাল। বিবৃতিতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris