সোমবার

৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর চীন সফরে সই হতে পারে ২০ সমঝোতা কোটাবিরোধী আন্দোলনের ‘যৌক্তিকতা’ দেখছেন না প্রধানমন্ত্রী সায়মা ওয়াজেদের সঙ্গে রাসিক মেয়রের সাক্ষাৎ, স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে আলোচনা রাস্তা না থাকাই দুর্ভোগে মুসাখাঁ আশ্রয় প্রকল্পের বসবাসকারীরা ভারতীয় সেনাবাহিনীতে রোবট কুকুর ও সেবেক্স ২ বিস্ফোরক আমাকে কেবল ঈশ্বর নির্বাচন থেকে সরে যেতে রাজি করাতে পারেন : বাইডেন ফের অপু-বুবলীকে নিয়ে যা বললেন শাকিব খান জ্ঞান-বিজ্ঞান চর্চা ও গবেষণার মাধ্যমে শিশুদের গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর রাজশাহীর মোহনপুরে স্কুল সংস্কারে অনিয়ম, ব্যবস্থা নেয়ার নির্দেশ এমপির শহীদ এএইচএম কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা নিবেদন মন্ত্রী ফারুক খানের

তানোরে খাস জায়গা দখল করে পাকা বাড়ি নির্মাণ!

Paris
Update : রবিবার, ২৫ জুলাই, ২০২১

তানোর থেকে প্রতিনিধি : রাজশাহীর তানোরের পাঁচন্দর ইউনিয়নের সাহাপুর হঠাৎপাড়া গ্রামে সরকারী খাস জায়গা জবরদখল করে পাকা বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানান, সাহাপুর গ্রামের বাসিন্দা আজাদ আলীর পুত্র শামিম হোসেন গ্রামবাসীর বাধা উপেক্ষা করে সরকারী খাস সম্পত্তি জবরদখল করে পাকা বাড়ি নির্মাণ করছেন।

এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। জনৈক হাবিবুর রহমান বলেন, কোনো ভুমিহীন পরিবার সরকারী খাস জায়গায় বাড়ি করলে সেটা মেনে নেয়া যায়। কিন্তু যে ব্যক্তি দৃস্টিনন্দন পাকা বাড়ি নির্মাণ করতে পারেন, সে কিভাবে সরকারী খাস জায়গা দখল করতে পারেন।

এটা অনৈতিক দাবি করে তিনি বলেন, ওই সম্পত্তি উদ্ধার করে কোনো ভুমিহীন পরিবারকে দেবার দাবি করে সংশ্লিস্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এ বিষয়ে জানতে চাইলে শামিম হোসেন বলেন, তিনি নিজেও ভুমিহীন তাছাড়া অনেকে সরকারী খাস সম্পত্তিতে বাড়ি করেছে তাহলে তিনি করলে দোষ কোথায়?

এ ব্যাপারে ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) রাবিউল ইসলাম বলেন, এ বিষয়ে তারা কোনো অভিযোগ পাননি, তবে এ বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris