শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

কাজলাবাসীর প্রশংসায় ভাসছেন মতিহারের ওসি

Paris
Update : রবিবার, ২৫ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার : ঈদের দ্বিতীয় দিন। কাটেনি আমেজ। তাই বিনোদনের খোরাক মিটাতে কাজলার ফুলতলায় এসেছেন অনেকেই। পরিবেশটা দেখে যে কারও মনেই হতে পারে দেশে করোনা নেই। কেউ মাস্ক পরে, কেউ বা মাস্ক ছাড়াই জমিয়েছেন আড্ডা। অনেকেই ঘুরে বেড়াচ্ছেন প্রিয়জন নিয়ে। এমন অবস্থায় পুরো বিকেল কেটেছে। সন্ধ্যার একটু আগে ওসি হাজির। তিনি সবাইকে অনুরোধ করেন, বাড়ি ফিরে যেতে। কিন্তু কে শোনে কার কথা। তার একটু পরে পুলিশের কয়েকটি ভ্যান আসে। হ্যান্ড মাইকে ঘোষণা ও পুলিশের তাড়া খেয়ে মহুর্তেই পুরো ফুলতলা পদ্মাপাড় মানুষ শূণ্য হয়ে যায়।

স্থানীয়রা জানান, মানুষের চলাফেরা দেখে মনে হচ্ছে দেশে করোনা নেই। মানুষ ঈদের আনন্দে গা ভাঁসিয়েছে। ওসি ঠিক কাজই করেছেন। ওসির এমন উদ্দ্যোগ প্রতিনিয়ত চলতে থাকলে এই এলাকা সর্বপ্রথম হবে করোনামুক্ত ব্যাক্ত করেন স্থানীয়রা। এসময় পুলিশের এমন কাজের জন্য অনেকেই করেছেন ভূয়সী প্রশংসা। জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান বলেন, বর্তমান সময়ে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় জনস্বার্থে কঠোর লকডাউন দিয়েছে সরকার।

আমাদের উদাসীনতায় লাগামহীনভাবে সংক্রমণ বাড়তে থাকলে ভয়ানক অবস্থা তৈরি হতে পারে। তাই জনস্বার্থে এবং জনজীবনের সুরক্ষায় এই কঠোর বিধিনিষেধ। গত শুক্রবার বিকালে কাজলা সাঁকোপাড়া জামে মসজিদে মাগরিবের নামাজ শেষে মুসল্লিদের এসব কথা বলেন ওসি সিদ্দিক। তিনি বলেন, করোনার সংক্রমণ রোধে প্রতিরোধ ব্যবস্থাকে জোরদার করার পাশাপাশি পূর্ণ সতর্কতা বজায় রেখে চলমান বিধিনিষেধ প্রতিপালন করলে সংক্রমণের উচ্চমাত্রাকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

জীবনের প্রয়োজনে বা বেঁচে থাকার প্রয়োজনে সবাইকে ত্যাগ স্বীকার করে নিজ নিজ ঘরে অবস্থান করার অনুরোধ জানিয়ে ওসি সিদ্দিক বলেন, অহেতুক কেউ বাইরে বের হবেন না। শতভাগ মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চললে বিধিনিষেধের প্রয়োজন হতো না। কিন্তু কারো কারো উদাসীনতা এবং ঝুঁকি তোয়াক্কা না করে চলাফেরার কারণে সংক্রমণ পেয়েছে ঊর্ধ্বগতি। অথচ এ সকল বিধিনিষেধ মানলে আমরা দ্রুত এর থেকে মুক্তি পেতে পারি।


আরোও অন্যান্য খবর
Paris