শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

মান্দায় গ্রামীণ কাঁচা রাস্তা সংস্কার

Paris
Update : শনিবার, ১৭ জুলাই, ২০২১

মান্দা প্রতিনিধি : বর্ষা মৌসুমে নওগাঁর মান্দা উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নে চলাচলের অনুপযোগী হয়ে পড়া কাঁচা রাস্তাগুলো সংস্কার করে দেওয়া হচ্ছে। দুর্ভোগ লাঘবে ইতোমধ্যে এ ধরণের ১০ টি কাঁচা রাস্তা সংস্কার করা হয়েছে। রাস্তাগুলো সংস্কার হওয়ায় ভোগান্তির থেকে রক্ষা পেয়েছেন কয়েক গ্রামের মানুষ। ব্যক্তি উদ্যোগে এসব সংস্কার কাজ করছেন উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের নিজকুলিহার গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল খালেক।

ব্যবসায়ী আব্দুল খালেক জানান, কাঁশোপাড়া ইউনিয়নের অনেক এলাকাজুড়ে রয়েছে গ্রামীণ কাঁচা সড়ক। বর্ষা মৌসুমে এসব কাঁচা সড়কের অধিকাংশ জায়গায় পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এসময় এলাকার লোকজনদের চরম দুর্ভোগ পোহাতে হয়। তিনি আরো বলেন, লোকজনের ভোগান্তি লাঘবে এসব গ্রামীণ রাস্তায় ইটের ভাংড়ী ও রাবিশ ফেলে সংস্কার করে দেওয়া হচ্ছে।

ইতোমধ্যে ইউনিয়নের খাঁপাড়া থেকে সাবেক চেয়ারম্যান মরহুম ইয়াদ আলী মন্ডলের বাড়ির রাস্তা, কুলিহার মোড় থেকে গোবিন্দপুর হাইস্কুলের রাস্তা, তেঁতুলতলি মোড়ে থেকে চকউলি রাস্তা, সিংগীবাজার থেকে মুক্তিযোদ্ধা সুরুত আলী মাষ্টারের বাড়ির রাস্তাসহ বেশকিছু রাস্তা সংস্কার করে দেওয়া হয়েছে। আগামিতে ইউনিয়নের অবশিষ্ট কাঁচা রাস্তাগুলো একইভাবে সংস্কার করে দেওয়া হবে। জনদুর্ভোগ কমাতে ব্যক্তি উদ্যোগে এসব কাজ করছেন বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে মুক্তিযোদ্ধা সুরুত আলী মাষ্টার বলেন, ‘সিংগীবাজারের মোড় থেকে আমার বাড়ি পর্যন্ত রাস্তার অধিকাংশ এলাকা বর্ষা মৌসুমে পানি জমে থাকে। এসময় খালের পাড়ের একমাত্র রাস্তাটি দিয়ে চলাচল করতে চরম ভোগান্তি পোহাতে হয়। অনেক সময় ছোটখাটো দুর্ঘটনাও ঘটে। রাস্তাটি সংস্কার হওয়ায় দুর্ভোগের হাত থেকে রক্ষা পেলেন এলাকার মানুষ।’


আরোও অন্যান্য খবর
Paris