মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

৩৮তম বিসিএসে নন ক্যাডারে ১১৩৯ জনকে নিয়োগের সুপারিশ

Paris
Update : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

এফএনএস : ৩৮তম বিসিএসে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্যে থেকে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চতুর্থ দফায় ১ হাজার ১৩৯ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল বুধবার পিএসসির ওয়েবসাইটে প্রকাশিত ফল থেকে এ তথ্য জানা যায়।

এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ বলেন, ৩৮তম বিসিএস থেকে গতকাল বুধবার চতুর্থ দফায় দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে মোট ১১৩৯ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএস থেকে এর আগে তিন দফায় শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ১ হাজার ৭৬৪ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

এদিকে, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ স্বল্পতায় ৬ হাজার ১৭৩ জন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ পাননি। তাদের মধ্য থেকে ধাপে ধাপে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হচ্ছে। ২০২০ সালের ৩০ জুন ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশিত হয়। এতে ২ হাজার ২০৪ জনকে বিভিন্ন পদে ক্যাডার হিসেবে নিয়োগের সুপারিশ করা হয়। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৬১৩ জন, সহকারী সার্জন ২২০, ডেন্টাল সার্জন ৭১, বিভিন্ন টেকনিক্যাল ক্যাডারে ৫৩২ এবং শিক্ষায় ৭৬৮ জন ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris