বৃহস্পতিবার

১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
দক্ষ জনগোষ্ঠী তৈরিতে রাসিকের প্রতিটি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে : মেয়র টকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রাজশাহীতে গুটি আম পাড়া শুরু হলেও জাতের আম পাড়া হবে ২৫ মে থেকে রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মিজু গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার বাঘায় দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যার দুই আসামীর মৃত্যুদণ্ড শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ উৎকণ্ঠার অবসান, স্বজনের বুকে ২৩ নাবিক কলেজে ভর্তি অনলাইনে আবেদন শুরু ২৬ মে, ফাঁকা থাকবে ৮ লাখের বেশি আসন সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

রবি শাস্ত্রীকে নিয়ে বোমা ফাটালেন কপিল দেব

Paris
Update : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

এফএনএস : বিরাট কোহলিদের বর্তমান প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে বোমা ফাটালেন ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অল-রাউন্ডারের মতে, রবি শাস্ত্রীর কোনো প্রতিভা ছিল না। তবুও এত বছর ভারতের হয়ে ক্রিকেট খেলার জন্য শাস্ত্রীর প্রশংসা করেছেন কপিল। একটি বই উদ্বোধনের অনুষ্ঠানে কপিল বলেন, ‘শাস্ত্রী এমন একজন ক্রিকেটার যার কোনো প্রতিভা ছিল না। কিন্তু ভারতের হয়ে দীর্ঘ দিন খেলেছে। এটা প্রশংসনীয়। সে মাঠে চমক দেখাতে পারত। দুই ধরনের ক্রিকেটার আছে।

কেউ হয় প্রচণ্ড প্রতিভাবান অথচ নিজেকে মেলে ধরতে পারে না। কেউ কেউ প্রতিভা নিয়ে আসে না, অথচ বহু দিন ধরে খেলে যায়। শাস্ত্রীর মধ্যে ভালো কিছু করার জেদ ছিল। সে ছিল দলের সম্পদ। আমরা বলতাম সে যদি ৩০ ওভার খেলে ১০ রান করে, তাতেও কোনো ক্ষতি নেই। ৩০ ওভার খেলাই বিশাল ব্যাপার। বল পুরনো হয়ে গেলে তখন রান করাও সহজ হয়ে যায়।’ ১৯৮৩ সালের বিশ্বকাপে শাস্ত্রী ছিলেন তরুণ। তিনি খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি।

তবে ১৯৮৫ সালের ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়নশিপে এই শাস্ত্রীই ভারতকে জিতিয়েছিলেন। সেইসঙ্গে তিনি টুর্নামেন্টের সেরা ক্রিকেটারও হয়েছিলেন। কপিল বলেন, ‘আমি শাস্ত্রীকেও বলেছি যে তার কোনো প্রতিভা নেই। সেই জন্যই আমি তার প্রশংসা করি। সে খুব ভালো অ্যাথল্যাটও নয়। আরেকজন হচ্ছে অনিল কুম্বলে। সেও অ্যাথল্যাট ছিল না! কিন্তু কী অসাধারণ পারফরমান্স। তার থেকে ভালো কেউ নেই।’ ভারতের হয়ে ৮০টি টেস্ট খেলেছেন শাস্ত্রী। করেছেন ৩৮৩০ রান এবং নিয়েছেন ১৫১টি উইকেট। ওয়ানডে ক্রিকেটে ১৫০টি ম্যাচ খেলে করেছেন ৩১০৮ রান এবং নিয়েছেন ১২৯টি উইকেট।


আরোও অন্যান্য খবর
Paris