শনিবার

৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কানসাটে ভাঙা রাস্তায় আম চাষী-ব্যবসায়ীদের দূর্ভোগ

Paris
Update : বুধবার, ২৩ জুন, ২০২১

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ঘাটের উত্তরদিকে মেইন রোড হতে কলাবাড়ি পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা ছোট বড় খানা খন্দের সৃষ্টি হওয়ায় জনদূর্ভোগে পড়েছে আমচাষী ও ব্যবসায়ীরা। সামান্য বৃষ্টিতে হাঁটু পরিমাণ পানি জমে চলাচলের বিঘ্ন ঘটছে। প্রতিনিয়ত আম বোঝাই ভ্যান, চার্জার গাড়ি উল্টে চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে। আম চাষী ও ব্যবসায়ীদের দ্রুত ভাঙা রাস্তাটি ইট দিয়ে হলেও চলাচল উপযোগী করার দাবি জানিয়েছেন।

আম চাষী আব্দুল কাদের বলেন, রাস্তায় ভ্যান গাড়ি উল্টে যাচ্ছে, আম নিয়ে যেতে পারছিনা। সরকারের কাছে অবিলম্বে রাস্তাটি চলার উপযোগী করে তোলার দাবি করেছেন। আম ব্যবসায়ী সালেক মুন্সি বলেন, বাজারে আম কিনলে রাস্তার কারণে এখানে কেউ আম নিয়ে আসতে চায় না। বেশ কয়েকদিন আগে চার্জার উল্টে গর্ভবতী মায়ের পা ভেঙে গেছে। তাই দ্রুত সম্ভব রাস্তাটি মেরামত করা হোক।

স্থানীয় বাসিন্দা আব্দুল করিম বলেন, রাস্তাটি সংস্কার খুবই জরুরী। যেকোন মুহুর্তে বড় ধরণের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ বিষয়ে এলজিইডির উপজেলা প্রকৌশলী হারুন আর রশিদ জানান, রাস্তার উন্নয়ন মূলক কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানকে জরুরী ভাবে তাগিদ দেয়া হয়েছে। যাতে করে রাস্তার কাজ দ্রুত শেষ করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris