শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

মার্কিন বন্দরে ইসরায়েলি জাহাজের পণ্য খালাসে অস্বীকৃতি শ্রমিকদের

Paris
Update : সোমবার, ৭ জুন, ২০২১

এফএনএস : ফিলিস্তিনিদের সমর্থনে আমেরিকার ওকল্যান্ড বন্দরের শ্রমিকরা ইহুদিবাদী ইসরাইলের একটি কার্গো জাহাজের মালামাল খালাস করতে অস্বীকৃতি জানিয়েছেন। এবিসি সেভেন নিউজ অনলাইনের এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

একই সঙ্গে এই প্রতিবাদ আয়োজনকারী লারা কিশওয়ানী বলেন, ‘যতদিন পর্যন্ত ফিলিস্তিনিদের উপর এই বর্বরতা বন্ধ না হবে ততোদিন পর্যন্ত ইসরায়েলকে আমেরিকার সহায়তা বন্ধের জন্য আমাদের অবস্থান আরও কঠোর হতে হবে এবং করদাতা হিসেবে এটা সকলের জন্য দায়িত্ব।’

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বরতার বিরুদ্ধে বিশ্বব্যাপী যে বয়কট অভিযান চলছে তার অংশ হিসেবে শুক্রবার ওকল্যান্ড বন্দর শ্রমিকরা এই পদক্ষেপ নেন। ইসরায়েলি জাহাজটি এশিয়া থেকে বিভিন্ন পণ্য নিয়ে ওকল্যান্ড বন্দরে নোঙ্গর করলে খালাস করা নিষিদ্ধ করেন ফিলিস্তিনপন্থী আমেরিকার বিক্ষোভকারীরা।

ফলে জাহাজটি ওকল্যান্ড বন্দর ছেড়ে চলে যেতে বাধ্য হয়। এ সময় বন্দর শ্রমিকরা এবং অন্য বিক্ষোভকারীরা মিলে সেখানে ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভ করেন।


আরোও অন্যান্য খবর
Paris