শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

ফেসবুকে পোস্ট দেয়ায় হংকংয়ের গণতন্ত্রপন্থী নেত্রী গ্রেপ্তার

Paris
Update : শনিবার, ৫ জুন, ২০২১

এফএনএস : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমাবেশের প্রচারণা চালানোর দায়ে হংকংয়ের গণতন্ত্রপন্থী নেত্রী চৌ হাং তুংকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, চৌ হাং-তুং হংকং গণতান্ত্রিক জোটের সহকারী চেয়ারম্যান। গ্রেপ্তারের একদিন আগে তিনি ফেসবুকের এক পোস্টে লেখেনÑ যে যেখানে থাকুন, আপনি আপনার ফোন, মোমবাতি বা বৈদ্যুতিক মোমবাতির আলো জ¦ালান।

১৯৮৯ সালে চীনের বেইজিংয়ের তিয়েনআনমেন স্কয়ারে অনুষ্ঠিত বিক্ষোভের ৩২তম বার্ষিকী উপলক্ষে এ পোস্ট দেন তিনি। এরপরে শুক্রবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়। হংকং পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, হংকংয়ের পাবলিক অর্ডার অর্ডিনেন্স সেকশন ১৭/এ ভঙ্গ করার দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে যে কোনো ধরনের বিক্ষোভ ঠেকাতে হংকংয়ে গুরুত্বপূর্ণ সড়কে সাত হাজারেরও বেশি পুলিশ কর্মকর্তা মোতায়েন করা হয়েছে। ১৯৮৯ সালে চীনা কমিউনিস্ট পার্টির একদলীয় শাসনের বিরুদ্ধে প্রতিবাদে বিক্ষোভ করে ছাত্রসমাজ। গণতন্ত্রের দাবিতে ছাত্রদের বিক্ষোভ দমনে সরকার যুদ্ধ ট্যাংক নামায়। এ অভিযানে নিহত হন অসংখ্য শিক্ষার্থী। এরই স্মরণে বিক্ষোভ আয়োজন করে থাকেন হংকংয়ে গণতন্ত্রপন্থীরা।


আরোও অন্যান্য খবর
Paris