মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

‘আমার শরীর, আমার ইচ্ছা’

Paris
Update : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

এফএনএস : টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী দিব্যাঙ্কা ত্রিপাঠী। শুটিংয়ে আপাতত দক্ষিণ আফ্রিকায় রয়েছেন ভারতীয় নায়িকা। প্রতিদিনই কোনো না কোনো ছবি প্রকাশ্যে আসছে। দূরে থেকেও রেহাই পেলেন না তিনি। জটিলতা সামলাতে হচ্ছে দিব্যাঙ্কাকে। অভিনেত্রীর পোশাক নিয়ে কুমন্তব্য করলেন নেটিজেনরা। তার পোশাকের সঙ্গে কেন তিনি ওড়না পরেননি, এই প্রশ্নই ছুঁড়ে দেওয়া হয় নায়িকার দিকে। আর তিনিও ট্রোলের জবাব দিলেন।

‘ক্রাইম পেট্রোলে ওড়না পরেননি কেন?’ এমন প্রশ্নেই অস্বস্তিতে পড়েন দিব্যাঙ্কা। সঙ্গে সঙ্গে ট্রোলারকে তিনি উত্তর দেন, ‘এই আপনাদের মতো মানুষেরা যাতে ওড়না ছাড়া মেয়েদেরও সম্মানের চোখে দেখা শুরু করেন সেই কারণেই ওড়না পরিনি। দয়া করে নিজের দৃষ্টিভঙ্গি বদলান এবং আপনাকে ঘিরে এরকম মানুষ যারা রয়েছেন তাদেরকেও সাহায্য করুন। একজন নারী কী পরবে আর কী পরবে না তা নিয়ে কুমন্তব্য করা বা তাদের দিকে আঙুল তোলা বন্ধ করুন।

আমার শরীর, আমার ইচ্ছা, আর আপনার ভদ্রতা, আপনার ইচ্ছা’। এরপরই দিব্যাঙ্কাকে আক্রমণ করেন অন্য এক নেটিজেন। তিনি লেখেন, ‘এটাও তো হতে পারে, যে ব্যক্তি আপনাকে ওড়না পরার কথা জানতে চেয়েছেন তিনিও আপনার ভক্ত। আপনাকে ওড়না পরে দেখতে তার ভাল লাগে।’ তাকেও যোগ্য জবাব দেন দিব্যাঙ্কা। তিনি মিষ্টি কথায় লেখেন ‘তা হতেই পারে।

যদি তিনি আমার ভক্ত হন তবে তার ভালবাসাকে স্যালুট। কিন্তু মেয়েদের পোশাক নিয়ে প্রশ্ন করা আজকের সমস্যা নয়। এটা যুগ যুগ ধরে চলে আসছে। আলোচনা করার তো অনেক বিষয় রয়েছে, ওড়না সেই তুলনায় অত্যন্ত ক্ষুদ্র একটি বিষয়।’ রিটুইট দেখে নায়িকার পাশে দাঁড়িয়েছেন তার ফ্যানেরা। টুইট যুদ্ধে এগিয়ে এসে মন্তব্য করেন টেলি তারকাদের মধ্যে অনেকেই।

দৃষ্টিভঙ্গি বদলানোর কথাই উঠে আসে সবার কথায়। বরাবরই ভারতীয় পোশাকের ভক্ত দিব্যাঙ্কা। শাড়ি বা সালোয়ার কামিজের মতো পোশাকেই তাকে বেশি দেখা যায়। সনাতনী পোশাকে নায়িকাকে দেখতেও লাগে কেতাদুরস্ত। কিন্তু তার পরেও ট্রোলিংয়ের নিশানা হতে হয় তারকাকে। তবে দিব্যাঙ্কাকে ট্রোল করে তীক্ষ্ণ উত্তরবাণ থেকে রেহাই পান না নেটিজেনরাও।


আরোও অন্যান্য খবর
Paris