শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

ইসরায়েলি সেনারা ফিলিস্তিনি যুবককে গুলি করে মারল

Paris
Update : রবিবার, ৩০ মে, ২০২১

এফএনএস : ইসরায়েলি সৈন্যের গুলিতে এক ফিলিস্তিনি যুবক নিহত হয়েছেন বলে দাবি করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। পশ্চিম তীরে বিক্ষোভকারী নিরীহ ফিলিস্তিনিদের ওপর গুলি চালালে ২৮ বছর বয়সী জাকারিয়া হামায়েল প্রাণ হারান বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, অবৈধভাবে বসতি স্থাপনের বিরুদ্ধে পশ্চিম তীরের নাবলুস শহরের বেইতা গ্রামে বিক্ষোভ করেন শতাধিক স্থানীয় ব্যক্তি।

এ সময় তাদের ওপর গুলি চালায় ইসরায়েলের সেনারা। এতে বুকে গুলি লাগলে প্রাণ হারান যুবক জাকারিয়া হামায়েল। প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন স্থানীয়রা। এ সময় বিক্ষোভকারীদের অনেকের মুখ মাস্ক, তাদের দিক থেকেও ইসরায়েলি সেনাদের ওপর রকেট ছোঁড়া হয়। আর ইসরায়েলি সেনারও গুলি ছোড়ে।

এতে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে ইসরায়েলি সেনাবাহিনীর কাছে এ বিষয়ে জানতে চাইলেও কোনো মন্তব্য করেনি তারা। এর আগে গত মঙ্গলবার ইসরায়েলি সেনারা রামাল্লাহর নিকটবর্তী আল-আমারি শরণার্থী শিবিরে গুলি করে এক ফিলিস্তিনি নাগরিককে হত্যা করে। গত ১০ মে থেকে অবরুদ্ধ উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর বিমান হামলা শুরু করে ইসরায়েল।

ফিলিস্তিনি যোদ্ধারাও রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে কঠোর প্রতিরোধ গড়ে তোলে। তীব্র প্রতিরোধের মুখে অবশেষে গত ২০ মে যুদ্ধবিরতি মানতে বাধ্য হয় দখলদার ইসরায়েল। এতে মধ্যস্থতা করেছে মিসর। টানা ১১ দিনের এই সহিংসতায় ইসরায়েলের হামলায় ফিলিস্তিনে অন্তত ২৫৪ জন প্রাণ হারিয়েছেন, এদের মধ্যে ৬৬ শিশুও রয়েছে। আহত হয়েছেন প্রায় দুই হাজার বেসামরিক মানুষ। আর ফিলিস্তিনিদের পাল্টা হামলায় ইসরায়েলে মারা গেছেন ১২ জন।


আরোও অন্যান্য খবর
Paris