সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে চালু হলো রাস্তায় নমুনা পরীক্ষার ক্যাম্প

Paris
Update : রবিবার, ৩০ মে, ২০২১

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ : প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ, মৃত্যু ও ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে চলছে ৭ দিনের কঠোর লকডাউন। শনিবার (২৯ মে) চলছে বিশেষ লকডাউনের ৫ম দিন। অধিক হারে নমুনা সংগ্রহের উদ্দেশ্যে শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে ভ্রাম্যমাণ করোনা ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। শিবগঞ্জ উপজেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সায়রা খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম। উদ্বোধন শেষে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, চলমান কঠোর লকডাউনের কারনে বিভিন্ন গ্রামের অনেকেই হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষা করতে পারে না।

তাই প্রান্তিক জনগোষ্ঠীর সুবিধার কথা বিবেচনা করে এটি চালু করা হয়েছে। জেলায় এই প্রথম নমুনা সংগ্রহের এমন উদ্যোগ নেয়া হয়েছে। এতে করে খুব অল্প সময়ের মধ্যে মানুষ রাস্তায় দাঁড়িয়ে করোনা পরীক্ষা করতে পারবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী জানান, দেশের সবচেয়ে বড় আম বাজার কানসাট বাজারে ভ্রাম্যমাণ করোনা ক্যাম্প উদ্বোধন করা হয়েছে।

কানসাট বাজার ছাড়াও বহলাবাড়ি মোড়সহ আরো কয়েকটি স্থানে রাস্তার মোড়ে মোড়ে নমুনা পরীক্ষার সুবিধা করতে উপজেলায় আরও কয়েকটি ভ্রাম্যমান করোনা ক্যাম্প চালু করা হবে। সিভিল সার্জন অফিস জানায়, শনিবারের আগের গত ২৪ ঘন্টায় জেলায় কোন করোনা রোগী শনাক্তের ফলাফল আসেনি। জেলায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৬৭ জন। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের এবং জেলায় মোট প্রাণহানি হয়েছে ৩২ জনের।


আরোও অন্যান্য খবর
Paris