বুধবার

১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষকদের ১৩তম গ্রেড বাস্তবায়নে নয়া নির্দেশনা

Paris
Update : বুধবার, ২৬ মে, ২০২১

এফএনএস : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড বাস্তবায়নে প্রতিবন্ধকতা দূর করতে সংশ্লিষ্টদের নতুন নির্দেশনা দিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম। গতকাল মঙ্গলবার এক অফিস আদেশে সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেওয়া হয়। মহাপরিচালকের নির্দেশনায় বলা হয়, সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে উন্নীত স্কেলে পে-ফিক্সেশন কার্যক্রম চলমান রয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে মাঠ পর্যায়ের সকল বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসারদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এই কার্যক্রম বাস্তবায়নের ক্ষেত্রে মাঠ পর্যায়ে কিছু জটিলতা, অসঙ্গতি, অভিযোগ ও বাজেট ঘাটতি সংক্রান্ত সমস্যা পাওয়া যাচ্ছে। এ সকল বিষয়ে সমাধানের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত হেল্প ডেস্ক সাপোর্ট টিমকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো। হেল্প ডেস্ক সাপোর্ট টিমের দায়িত্বে রয়েছেনÑ সিলেট বিভাগে উপপরিচালক (অর্থ-রাজস্ব) নবুয়াত হোসেন সরকার, চট্টগ্রামে উপপরিচালক (অর্থ-উন্নয়ন) এইচ এম আবুল বাশার, ঢাকায় সহকারী পরিচালক (অর্থ-রাজস্ব) মো. নুরুল ইসলাম, খুলনায় শিক্ষা কর্মকর্তা (অর্থ) তাপস কুমার সরকার, ময়মনসিংহে গবেষণা কর্মকর্তা (অর্থ-রাজস্ব) শাহানা আহমেদ, বরিশালে প্রকিউরমেন্ট কর্মকর্তা (অর্থ-রাজস্ব) আ ফ ম জাহিদ ইকবাল, রংপুরে হিসাব রক্ষণ কর্মকর্তা (অর্থ) মনোহর চন্দ্র সরকার এবং রাজশাহীতে সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা (অর্থ) মৃত্যুঞ্জয় সরকার।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় হেল্প ডেস্ক সাপোর্ট টিমের মোবাইল নম্বর ও ইমেইল ঠিকানা উল্লেখ করা হয়েছে। এছাড়া আইবাস প্লাস প্লাস সফটওয়ার সংক্রান্ত টেকনিক্যাল সমস্যা সমাধানের জন্য আইবাস প্রকল্পের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। এই দুই উপায়ে সমস্যার সমাধান না পাওয়া গেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালকের (অর্থ) ০২-৫৫০৭৪০৩১ নম্বরে এবং dirfinancedpe@gmail.com ই-মেইলে অবহিত করার জন্য অনুরোধ করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris