শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

এলোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য, চাপের মুখে ক্ষমা চাইলেন রামদেব

Paris
Update : মঙ্গলবার, ২৫ মে, ২০২১

এফএনএস : করোনাভাইরাসের চিৎকিসায় এলোপ্যাথি চিকিৎসা পদ্ধতি নিয়ে বিতর্কিত মন্তব্য করে চাপের মুখে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চেয়েছেন বিতর্কিত ভারতীয় ধর্মগুরু বাবা রামদেব। সম্প্রতি তিনি বলেছিলেন, করোনা চিকিৎসায় আধুনিক পদ্ধতি ব্যবহারের কারণেই অধিকসংখ্যক মৃত্যুর ঘটনা ঘটছে। তার এই মন্তব্যের জেরে ভারতজুড়ে বিশাল বিতর্ক শুরু হয়। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হয়ে ওঠেন চিকিৎসকরা। ক্ষুব্ধ হয় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনও (আইএমএ)।

বিষয়টি নিয়ে রামদেবকে চিঠি পাঠান ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীও। তারপরই চিঠি দিয়ে নিজের মন্তব্য প্রত্যহার করেন রামদেব। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভারতের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে উদ্দেশ্য করে রামদেব লেখেন, ‘আপনার চিঠি পেয়েছি। এই প্রসঙ্গে এবং বিভিন্ন চিকিৎসা পদ্ধতি নিয়ে শুরু হওয়া সমালোচনা বন্ধ করতে আমি আক্ষেপের সঙ্গে আমার মন্তব্য প্রত্যাহার করছি।’ ওই চিঠিতে হর্ষ বর্ধন লেখেন, ‘এলোপ্যাথিক চিকিৎসা নিয়ে আপনার মন্তব্যে দেশবাসী আহত হয়েছে। আমি আগেই এ নিয়ে আপনাকে ফোনে বলেছি।

দেশবাসীর কাছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা ভগবানের সমান। তারা করোনার বিরুদ্ধে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে লড়ছেন। আপনি শুধু করোনা যোদ্ধাদের অপমানিত করেননি, দেশের মানুষের অনুভূতিতেও আঘাত করেছেন। আপনার গতকালের উদ্ধৃতি এর জন্য যথেষ্ট নয়। আমি আশা করব আপনি আপনার বক্তব্য প্রত্যাহার করে নেয়ার ব্যাপারে ভালোভাবে বিবেচনা করবেন।’ এছাড়া, আইএমএর পক্ষ থেকে আইনি নোটিশ পাঠানো হয়েছে রামদেবকে। সেখানে ওই বক্তব্যের জন্য তাকে লিখিতভাবে ক্ষমা চাইতে বলা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris