শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন

চীনে প্রচণ্ড শিলাবৃষ্টি ও ঠাণ্ডায় নিহত ২১

Paris
Update : সোমবার, ২৪ মে, ২০২১

এফএনএস : প্রচণ্ড শিলাবৃষ্টি ও ঠাণ্ডা আবহাওয়ায় চীনের গানজু প্রদেশের চলমান আল্ট্রাম্যারাথনে অংশ নেওয়া অন্তত ২১ প্রতিযোগীর মৃত্যু হয়েছে। চীনের স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরার এক খবরে বলা হয়, স্থানীয় গত শনিবার গানজুর বাইয়াইন শহরের পার্শ্ববর্তী ইয়োলো রিভার স্টোন ফরেস্টের পার্বত্য এলাকায় ক্রস কান্ট্রি ১০০ কিলোমিটার ম্যারাথন চলাকালে হঠাৎ আবহাওয়া বৈরী হয়ে ওঠে।

এতে ওই হতাহতের ঘটনা ঘটে। বাইয়াইন সিটি মেয়র ঝাং জুচেন বলেন, ম্যারাথন চলাকালে বিকেলে হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যায় এবং প্রচণ্ড শিলাবৃষ্টির সঙ্গে ঠাণ্ডা ঝড়ো বাতাস প্রবাহিত হয়। এতে ওই অঞ্চলের তাপমাত্রা অনেক নিচে নেমে যায়। প্রতিযোগীদের উদ্ধারের জন্য পাঠানো মেসেজ যতক্ষণে রিসিভ করা হয়, ততক্ষণে ২১ জনের মৃত্যু হয়।

পরে ওই এলাকা থেকে ১৮ জন প্রতিযোগীকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। চীনা বার্তা সংস্থা সিনহুয়া জানায়, প্রতিযোগিতায় ১৭২ জন প্রতিযোগী অংশ নিয়েছিলেন। বাকি ১৫১ জন নিরাপদ রয়েছেন। তাদের মধ্যে ১৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris