শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

ফিলিস্তিনকে সমর্থন এপির সাংবাদিক এমিলি বহিষ্কার

Paris
Update : রবিবার, ২৩ মে, ২০২১

এফএনএস : ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বর্বর আগ্রাসনের মুখে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানানোয় বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস বা এপির একজন নারী সাংবাদিককে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ান। তারা জানিয়েছে, এমিলি উইল্ডার নামের ওই সাংবাদিককে বহিষ্কারের পর সারা বিশ্বের সাংবাদিকদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। গার্ডিয়ান জানায়, এমিলি উইল্ডার নিউইয়র্ক শহরের প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন।

চরম ডানপন্থি এবং ইহুদিপন্থি বেশ কয়েকটি গণমাধ্যম উইল্ডারকে টার্গেট করার পর তাকে এপি কর্তৃপক্ষ শুক্রবার বহিষ্কার করে। ওই গণমাধ্যমগুলো অভিযোগ তুলেছে যে, কলেজ জীবনে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে উইল্ডার নানামুখী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। গার্ডিয়ানকে উইল্ডার বলেন, এপি জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমের নীতি লঙ্ঘন করার অভিযোগ তুলে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে কোন টুইটার পোস্টে এপির নীতি লঙ্ঘন করা হয়েছে সে বিষয়ে তাকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এ সম্পর্কে উইল্ডার বলেন, ‘কোনো সন্দেহ নেই যে, আমাকে বরখাস্ত করা হয়েছে।’ চলতি সপ্তাহে ইহুদিপন্থি গণমাধ্যমগুলো ফিলিস্তিনকে জড়িয়ে উইল্ডারকে নিয়ে নানা ধরনের প্রতিবেদন প্রকাশ করে। এ ছাড়া উইল্ডার ইসরায়েল ও ইহুদিবাদবিরোধী এমন প্রতিবেদনও তারা প্রকাশ করে। এরপরই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয় এপি কর্তৃপক্ষ।


আরোও অন্যান্য খবর
Paris