শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

রাজবধূ ডায়ানার সেই সাক্ষাৎকার নিতে বিবিসির সততায় ঘাটতি ছিল’

Paris
Update : শনিবার, ২২ মে, ২০২১

এফএনএস : ব্রিটিশ রাজবধূ ডায়ানার সাক্ষাৎকার নেয়ার সময় বিবিসির প্রতারণার কারণেই বাবা-মার সম্পর্ক আরও খারাপ হয়। এমন অভিযোগ করেছেন, ডায়ানার বড় ছেলে প্রিন্স উইলিয়াম। অবশেষে তদন্তেও মিলেছে সত্যতা। ২৫ বছর আগের বিবিসির ওই সাক্ষাৎকারে জাল নথি ব্যবহার করেন উপস্থাপক।

আর এ ঘটনায় বিবিসিও তার ‘উচ্চমার্গের সততা ও স্বচ্ছতার মানদন্ড’ বজায় রাখতে পারেনি। উইলিয়াম বলেন, ‘কেবল এক প্রতিবেদক নয়, বিবিসির কর্তাদের দ্বারাও প্রতারিত হয়েছেন তার মা।’ অপর এক বিবৃতিতে ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারি অভিযোগ করেন, বিষাক্ত সংস্কৃতির কারণেই ১৯৯৭ সালে তার মা ডায়ানার মৃত্যু হয়।

উল্লেখ্য, বিবিসি প্যানারোমাকে ১৯৯৫ সালে ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার সাক্ষাৎকার নিয়েছিলেন সাংবাদিক মার্টিন বশির। সেসময় তিনি জাল নথি ব্যবহার করেছিলেন এবং বিবিসি কর্তৃপক্ষকে এ নিয়ে মিথ্যা বলেছিলেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিবিসি। সাংবাদিক বশিরও জাল নথি ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছেন। এ ছাড়া গত সপ্তাহ তিনি বিবিসি থেকে পদত্যাগ করেন।


আরোও অন্যান্য খবর
Paris