রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

অতীত নিয়ে মুখ খুললেন প্রীতি জিনতা

Paris
Update : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

এফএনএস : হিন্দি চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা হিসেবে প্রীতি জিনতা। বেশ কিছু সিনেমা দিয়ে তিনি প্রমাণ করেছেন তার অভিনয় যোগ্যতা। বলিউডের পাশাপাশি তেলেগু, পাঞ্জাবি ও ইংরেজি ভাষার চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। শুধু অভিনয় নয় স্পষ্টভাষী হিসবেও ভারতজুড়ে বেশ পরিচিত প্রীতি। আর তাই নানা সময়ে বিতর্কের মুখেও পড়তে হয় তাকে। ২০০১ সালের দিকে ভারত শাহ মামলায় তার পূর্ববর্তী বক্তব্য আদালতে ফিরিয়ে না নেওয়ার সাহসিকতা দেখানোর জন্য গডফ্রে ফিলিপস জাতীয় সাহসী পুরস্কার পেয়েছিলেন প্রীতি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রীতি মুখ খুলেছেন অতীতের সেই ঘটনার অভিজ্ঞতা জানিয়ে। তিনি জানান, মামলার শুনানি চলাকালীন ‘চোরি চোরি চুপকে চুপকে’ সিনেমার শুটিং সেটে বেশ কিছু হুমকি পেয়েছিলেন তিনি। আর সেই সময় শাহরুখ খান, সালমান খান, সঞ্জয় গুপ্ত, মহেশ মাঞ্জরেকারসহ অনেকেই তাদের আগের বক্তব্য প্রত্যাহার করে নিলেও নিজের বক্তব্যে আঁটল ছিলেন প্রীতি। তাই নানা মাফিয়া সংগঠন থেকে প্রাণনাশের হুমকিসহ মোটা অঙ্কের অর্থও চাওয়া হয়েছিল তার কাছে।

প্রীতি বলেন, ‘মামলার ঘটনার পর থেকে যে কোনো সিনেমায় নাম লেখানোর পরই নানা মাফিয়া সংগঠন থেকে অর্থ চাওয়া হতো আমার কাছে। তবে সে সময় আমাকে ভীষণভাবে সাহায্য করেছে প্রযোজক নাসিম রিজভী। যে কোনো সমস্যা হলে আমি তার সাথে যোগাযোগ করতাম। একবার একজন ফোন করে বললেন, ‘আমি ভাইয়ের লোক। আমার ৫০ লাখ টাকা লাগবে৷ সেই সমস্যা আমি কাটিয়ে উঠেছিলাম নাসিম রিজভীর জন্য।’

তবে পরবর্তীতে পুলিশ জানায় আন্ডারওয়ার্ল্ড ডন ছোট শাকিল এবং ফিল্ম ইন্ডাস্ট্রির সাথে যুক্ত চার ব্যক্তির মধ্যে ফোন আলাপ থেকে প্রমাণ মেলে, এই ঘটনার আসামিরা হলেন চলচ্চিত্রের ফাইনেন্সার ভারত শাহ, প্রযোজক নাসিম রিজভী, তার সহকারী আবদুল রহিম আল্লাহ বকশ এবং দুবাই ভিত্তিক জুয়েলার্স এর মালিক মোহাম্মদ শামসুদ্দিন।


আরোও অন্যান্য খবর
Paris