বৃহস্পতিবার

১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
দক্ষ জনগোষ্ঠী তৈরিতে রাসিকের প্রতিটি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে : মেয়র টকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রাজশাহীতে গুটি আম পাড়া শুরু হলেও জাতের আম পাড়া হবে ২৫ মে থেকে রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মিজু গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার বাঘায় দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যার দুই আসামীর মৃত্যুদণ্ড শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ উৎকণ্ঠার অবসান, স্বজনের বুকে ২৩ নাবিক কলেজে ভর্তি অনলাইনে আবেদন শুরু ২৬ মে, ফাঁকা থাকবে ৮ লাখের বেশি আসন সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

তানোরে অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ!

Paris
Update : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরে কৃষি মন্ত্রণালয় ও সেচ নীতিমালা লঙ্ঘন করে ৫ হর্স পাওয়ারের স্থাপন করা অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ এবং কৃষকদের জিম্মি করে সেচ বাণিজ্যর অভিযোগ উঠেছে। স্থানীয়রা বলছে, এলাকাবাসীর আপত্তি উপেক্ষা করে পল্লী বিদ্যুতের কতিপয় কর্মকর্তা বড় অঙ্কের আর্থিক সুবিধার বিনিময়ে অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ দিয়েছে। এদিকে এসব অবৈধ মটরের দৌরাত্ম্য বিএমডিএ সেচ প্রকল্প হুমকির মুখে পড়েছে। এতে কৃষকদের মধ্য চরম উত্তেজনা বিরাজ করছে।

অবৈধ মটরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও আর্থিক সুবিধার বিনিময়ে পরের দিন গোপণে ফের সংযোগ দেয়া হয়েছে। সংযোগ বিচ্ছিন্ন করা না হলে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বা খুন-জখমের মতো অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে কৃষকরা শঙ্কিত হয়ে পড়েছে। জানা গেছে,, উপজেলার পাঁচন্দর ইউপির দুবইল গ্রামের লুৎফর রহমানের পুত্র গোলাম রাব্বানী লেলিন দুবইল মাঠে। অবৈধ ভাবে ৫ হর্স পাওয়ারের মটর স্থাপন করেছে।

এদিকে পল্লী বিদ্যুতের কতিপয় কর্মকর্তা বড় অঙ্কের আর্থিক সুবিধা নিয়ে ওই অবৈধ মটরে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। এবিষয়ে জানতে চাইলে তানোর পল্লী বিদ্যুৎ কর্মকর্তা (এজিএম) রেজাউল ইসলাম বলেন, এসব ডিএমএম সাহেব বলতে পারবেন। এক বার সংযোগ বিচ্ছিন্ন করে আবার কেনো সংযোগ দিলেন এই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে এড়িয়ে গেছেন। এবিষয়ে গোলাম রাব্বানী লেলিন বলেন, মুরগী খামার করে ব্যবসা হচ্ছে না, তাই জমিতে সেচ দিচ্ছি। তবে মটর স্থাপনে অনুমতি নিয়েছেন কি না সেই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে কৌশলে এড়িয়ে গেছেন।


আরোও অন্যান্য খবর
Paris